পুলিশের আযান, কেরাত ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

এইমাত্র জাতীয় ঢাকা রাজধানী

ইসমাঈল হুসাইন ইমু : বাংলাদেশ পুলিশের ‘বার্ষিক আযান, কেরাত ও রচনা প্রতিযোগিতা শুক্রবার বাদ জুম’আ রাজারবাগ পুলিশ লাইনস্ কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়েছে। আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে সনদ ও পুরস্কার বিতরণ করেন।
আযানে পুলিশের বিভিন্ন ইউনিটের ২৭ জন প্রতিযোগীর মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের এএসআই মো. জাহাঙ্গীর আলম ১ম স্থান, ভোলা জেলার কনস্টবল মো. আব্দুল্লাহ ২য় স্থান এবং বাংলাদেশ পুলিশ একাডেমী সারদা, রাজশাহীর নায়েক মো. আরিফুর রহমান ৩য় স্থান অর্জন করেন।
কেরাতে মোট প্রতিযোগী ছিলেন ৩০ জন। এর মধ্যে বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদা, রাজশাহীর নায়েক মো. আরিফুর রহমান ১ম স্থান, আরআরএফ, সিলেটের কনস্টবল বেলাল আহমেদ ২য় স্থান এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের কনস্টবল মো. সাদ্দাম ৩য় স্থান অধিকার করেন।
‘নারীর মর্যদা ও অধিকার রক্ষায় ইসলাম’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় অংশ নেন ২২ জন প্রতিযোগী। তাদের মধ্যে স্পেশাল ব্রাঞ্চ, ঢাকার উচ্চমান সহকারী শেখ রেজাউল কবীর ১ম স্থান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের নায়েক মো. আনোয়ার হোসেন ২য় স্থান এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের এএসআই মো. জাহাঙ্গীর আলম ৩য় স্থান অধিকার করেন। অনুষ্ঠানে আযান ও কেরাত প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারীরা আযান দেন ও কোরআন তেলাওয়াত করেন। ইউনিট পর্যায়ে প্রতিযোগিতার মাধ্যমে বাছাইকৃত সেরা প্রতিযোগিরা রাজারবাগ পুলিশ লাইনস্ েঅনুষ্ঠিত মূল প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে ডিআইজি (ওয়েলফেয়ার) ও প্রতিযোগিতা পরিচালনা কমিটির সভাপতি বশির আহম্মদের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপিবৃন্দ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ, পুলিশ সদস্য এবং বিপুল সংখ্যক মুসল্লি উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *