ভুয়া চাকরিদাতা চক্রের মূল হোতাসহ গ্রেফতার ৫

অপরাধ এইমাত্র

নিজস্ব প্রতিবেদক : চাকরি দেয়ার আশ্বাস ও বড় বড় ব্যবসার অংশীদার করার ফাঁদ পেতে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূল হোতাসহ পাঁচজনকে গ্রেফতার করেছে র‌্যাব। রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগজিন ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।


বিজ্ঞাপন

নাম বারেক সরকার হলেও বারেক হাজী নামেই সবার কাছে পরিচিত তিনি। ১৮ বছর বয়সে সৌদি আরব যাওয়ার পর দেশে ফিরে RCD বা রয়েল চিটার ডেভলপমেন্ট নামে সংগঠন গড়ে তোলেন তিনি। এ প্রতিষ্ঠানের নামে রাজধানীর উত্তরা, মিরপুর ও মতিঝিলের বিভিন্ন এলাকায় অত্যাধুনিক অফিস ভাড়া নেয় এই চক্র। আধুনিক এই প্রতিষ্ঠানই ছিল তার প্রতারণা সাম্রাজ্য।

র‌্যাব-৪ এর সিও চৌধুরী মঞ্জুরুল কবির জানান, ৪৩ বছর ধরে সে নিরবচ্ছিন্নভাবে যে ব্যবসা করে যাচ্ছে, এ পর্যন্ত সে বাধার সম্মুখীন হয়নি। তার চালচলন যেমন ভিআইপি ধরনের, তার প্রতারণার কৌশলগুলোও ভিআইপি ধরনের। দেশি কাউকে বিদেশি বেশে সাজিয়ে নিয়ে আসে, তাদের মাধ্যমে তাস খেলার একটা কৌশল অবলম্বন করে।

সরকারি বেসরকারি উচ্চপর্যায়ের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও বিভিন্ন কোম্পানির ভুয়া কাগজপত্র ও দলিল তৈরি করে প্রতারণার ফাঁদ তৈরি করে ৪৩ বছরে একশ কোটি টাকারও বেশি হাতিয়ে নিয়েছিল তারা।

র‌্যাব-৪ এর সিও চৌধুরী মঞ্জুরুল কবির জানান, ভিকটিমকে বলা হয় আপনি ৩০ লাখ টাকা আনলেই এক কোটি টাকা পাবেন, ভিকটিম ৩০ লাখ টাকা যখনই শো করে, এরমধ্যেই তারা অফিস পরিবর্তন করে ফেলে। এ জাতীয় প্রতারণা যতগুলো আছে ঢাকা শহরে সবকিছুর তিনি হচ্ছে সম্রাট। এ পর্যন্ত আমরা শতাধিক কোটি টাকা প্রতারণার প্রমাণ পেয়েছি।

এই চক্রে জড়িতদের অন্য সদস্যদের দ্রুতই গ্রেফতার করা সম্ভব হবে বলেও জানায় র‌্যাব।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *