ফান্ড সংগ্রহ করতেই পুলিশের গাড়িতে হামলা

অপরাধ আইন ও আদালত এইমাত্র

নিজস্ব প্রতিবেদক : ফান্ড সংগ্রহ ও ভয়ভীতি দেখাতেই গুলিস্তান ও মালিবাগে পুলিশের গাড়িতে হামলা হয়েছে বলে দাবি করেছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান এডিশনাল আইজিপি মোহাম্মদ শফিকুল ইসলাম। বৃহস্পতিবার রাজধানীতে সিআইডির সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
আইজিপি মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, দীর্ঘদিন বাংলাদেশে জঙ্গিদের কোনও কার্যক্রম নেই। কার্যক্রম না থাকলে ডোনাররা ফান্ড দেয় না। তাই ফান্ড সংগ্রহ ও পুলিশকে ভয়ভীতি দেখানোই গুলিস্তান ও মালিবাগে পুলিশের ওপর হামলার লক্ষ্য বলে প্রাথমিকভাবে মনে করছি আমরা।
তিনি আরো বলেন, পুলিশকে ভয়ভীতি দেখানোর জন্য ও মানসিকভাবে দুর্বল করতে এই হামলাগুলো করা হচ্ছে। জঙ্গি কার্যক্রমের সঙ্গে যারা জড়িত বাংলাদেশে দীর্ঘদিন তারা কোনও তৎপরতা মিডিয়ায় আনতে পারে নাই। এ ধরনের ছোটখাট কাজ করে তারা আবার তাদের ডোনার যারা তাদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছে।
এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ১২৫ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদনের বিষয়ে সিআইডি প্রধান জানান, ১২৫ অভিযুক্তের মধ্যে ৮৭ জন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রয়েছেন। মোট অভিযুক্তের মধ্যে ৪৭ জন গ্রেপ্তার রয়েছেন। এদের মধ্যে একজন বাদে বাকিরা সবাই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।
তিনি আরো বলেন, এই ১২৫ জনের বাইরে আরও অনেকে জড়িত রয়েছে। সঠিক নাম ঠিকানা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে সম্পূরক চার্জশিট দেওয়া হবে। জড়িতদের অনেকের অ্যাকাউন্টে বেশ কিছু টাকা রয়েছে, তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *