ফুটপাত দখলমুক্ত করার নামে হামলার অভিযোগ

অন্যান্য অর্থনীতি জাতীয় ঢাকা বানিজ্য রাজধানী

বিশেষ প্রতিবেদক : ফুটপাত দখলমুক্ত করার নামে রাজধানীর দক্ষিণ বনশ্রীতে দোকান মালিকদের ওপর হামলার অভিযোগ উঠেছে। দোকানপাট ভাঙচুরের পাশপাশি মালামালও নষ্ট করা হয়েছে বলে ‘দক্ষিণ বনশ্রী প্লট মালিক সমিতির সোসাইটি’র বিরুদ্ধে অভিযোগ তুলেছেন দোকান মালিকরা।
শুক্রবার সকাল সাড়ে ১১দিকে কাজীবাড়ি রোডে এ ঘটনা ঘটে।
দোকান মালিকদের অভিযোগ, সকাল ১০টার পর কিছু লোক হঠাৎ করে দোকানে হামলা চালায়। তারা ভাঙচুর করে দোকানের মালামাল ল-ভ- করে দেয়। কর্মচারীদের মারধর ও গালমন্দ করে। আতঙ্ক সৃষ্টি করে। হামলার চিত্র ও ভিডিও ফুটেজ অনেকের মোবাইল ও দোকানের সিসি ক্যামেরায় রয়েছে বলেও জানা তারা।
খানদানী রেস্টুরেন্টের মালিক মিনু মিয়া বলেন, আমি তো ফুটপাতের ব্যবসায়ী না। ফুটপাত দখল করলে মালিক সমিতি থেকে নোটিশ করতে পারে। প্রশাসন বা সিটি করপোরেশন অভিযান চালাতে পারে। তারা তো সন্ত্রাসীদের মতো হামলা করতে পারে না। দোকানদারদের মারধর করতে পারে না। এই ক্ষমতা তারা কোথায় পেলো?
একই অভিযোগ করেন মায়ের দোয়া রেস্টুরেন্টের মালিক মো. নজরুল ইসলাম। তিনি বলেন, মালিক সমিতির লোক পরিচয়ে হঠাৎ দোকানে হামলা চালানো হয়। ফুটপাতের ছয় ইঞ্চির মধ্যে আমার গ্রিল মেশিন ছিল, বললে সেটি সরিয়ে নিতাম। কিন্তু তা না বলে ভাঙচুর করা হয়েছে। রাস্তা দখল করে যারা ব্যবসা করে তাদের কিছু করলো না। আমরা যারা লাখ লাখ টাকায় দোকান ভাড়া নিয়ে ব্যবসা করছি, তাদের মালামাল ভাঙচুর ও কর্মচারীদের ওপর হামলা করা হলো।
বিষয়টি সম্পর্কে জানতে চাইলে দক্ষিণ বনশ্রী প্লট মালিক কল্যাণ সমিতির সভাপতি মোহাম্মদ হানিফ বলেন, এ বিষয় আমি কিছু জানিনা। যদি কেউ এ ধরনের ঘটনা ঘটিয়ে থাকে তা অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক। আমি ঘটনাস্থলে গিয়ে বিষয়টি দেখেছি।
সমিতির সিনিয়র সভাপতি রতন বলেন, অভিযানে আমি ছিলাম। সেখানে এমন কিছুই ঘটেনি।


Leave a Reply

Your email address will not be published.