স্বামীর লাশ ঢামেকের ফ্রিজে ৫ বছর

অপরাধ আইন ও আদালত জাতীয় রাজধানী

দুই স্ত্রীর ধর্মীয় দ্বন্দ্ব

বিশেষ প্রতিবেদক : স্বামীর মৃত্যু হয়েছে পাঁচ বছর আগে। গতকাল বুধবার ছিলো তার পঞ্চম মৃত্যুবার্ষিকী। দীর্ঘ সময় ধরে খোকন ওরফে খোকন নন্দী ওরফে খোকন চৌধুরী ওরফে খোকা চৌধুরী ওরফে রাজীব চৌধুরীর লাশ মর্গের ডিপ ফ্রিজে পড়ে আছে। লাশের দাবি করে আদালতে মামলা করেছে দুই ধর্মের অনুসারী দুই স্ত্রী।
জানা যায়, খোকন নন্দীর প্রথম স্ত্রী মীরা নন্দী ও ছেলে বাবলু নন্দী। ১৯৮০ সালে তিনি সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। এর চার বছর পর বিয়ে করেন হাবিবা আকতার খানমকে।
প্রায় ৭০ বছর বয়সে ২০১৪ সালের মারা যান খোকন। এরপর তার লাশের দাবি করে দুই স্ত্রী। ফলে কোনো স্ত্রীকেই লাশটি হস্তান্তর করতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। বিষয় আদালতে গড়ায়।
এর মধ্যে হাসপাতালের মর্গে দীর্ঘ সময় লাশটি পড়ে থাকে। ঢাকা মেডিকেল কলেজের মরচুয়ারিতে লাশটি সংরক্ষণের আদেশ দেন আদালত। বর্তমানে খোকনের লাশ সেখানেই রয়েছে।
ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক সোহেল মাহমুদ সংবাদমাধ্যমকে বললেন, আইনি জটিলতা নিরসন না হলে আমাদের কিছু করার নেই। আমরা লাশ সংরক্ষণ করছি। তবে দীর্ঘদিন লাশ থাকলে তা কমবেশি নষ্ট হয়। আর এই লাশের জন্য আমাদের দৈনন্দিন কাজেও কিছুটা সমস্যা হচ্ছে। আদালত যে আদেশ দেবেন, আমরা তা–ই পালন করব।’


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *