নতুন দল গড়ছেন মন্টু!

জাতীয় রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম থেকে সরে গিয়ে নিজেই নতুন রাজনৈতিক দল গড়ার কাজে হাত দিয়েছেন মোস্তফা মোহসীন মন্টু। নতুন এ রাজনৈতিক প্লাটফর্মের নাম হবে ‘গণফোরাম বাংলাদেশ’।
সূত্র জানিয়েছে, ইতোমধ্যে দল গঠনের প্রাথমিক প্রস্তুতি সম্পন্ন করেছেন গণফোরামের সাবেক এ সাধারণ সম্পাদক। ৬৪ জেলার অনেক নেতাকর্মীর সাথেও প্রাথমিক আলাপ-আলোচনাও শেষ করেছেন বলে জানা গেছে। মোস্তফা মহসীন মন্টুর ঘনিষ্ঠজন সূত্রে জানা গেছে, ড. কামাল হোসেনের সঙ্গ ত্যাগ করার পরে সে গোপনে নতুন দল গড়ার কাজে হাত দেন। প্রাথমিক প্রক্রিয়া হিসেবে বর্তমান গণফোরামের বৃহৎ একটি অংশ এবং বাম জোটের একটি অংশ ও আওয়ামী লীগ এবং বিএনপির দলত্যাগী নেতাদের সমন্বয়ে গড়ে তোলা হেবে ‘গণফোরাম-বাংলাদেশ’।
বাঙালী জাতীয়তাবাদকে ধারন করেই নতুন এ রাজনৈতিক দল গঠিত হবে। অসাম্প্রদায়িক এবং মুক্তিযুদ্ধের চেতনা হবে নতুন রাজনৈতিক দলের মূলমন্ত্র। আগামী সেপ্টেম্বরে জাতীয় কনভেনশনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে গণফোরাম-বাংলাদেশের শুভ সূচনা হবে বলে জানা গেছে।
দলের গঠনতন্ত্র তৈরির কাজ চলছে। তবে গণফোরাম বাংলাদেশ আপাতত কোন রাজনৈতিক জোটে জোটভূক্ত হবে না। এককভাবেই জাতীয় বিভিন্ন ইস্যুতে বিভিন্ন কর্মসূচি পালন করবে। পরবর্তীতে অবস্থা বুঝে তারা বৃহৎ রাজনৈতিক দলের সাথে জোটবদ্ধ হবে।
এ ব্যাপারে মন্টু বলেন, আমি এখনো আনুষ্ঠানিকভাবে গণফোরাম ছাড়ি নাই। কবে ছাড়বো, সে বিষয়ে এখন কিছু বলতে পারছি না।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *