বিনা মূল্যে ভ্যাকসিন সরবরাহে কাতার সরকারকে ধন্যবাদ

আন্তর্জাতিক জাতীয়

নিজস্ব প্রতিনিধি : কাতারে বাংলাদেশী প্রবাসী শ্রমিকদের বিনা মূল্যে COVID-19 টি ভ্যাকসিন সরবরাহের জন্য কাতারি সরকারকে ধন্যবাদ জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, এমপি। বাংলাদেশে কাতার রাজ্যের বিদায়ী রাষ্ট্রদূত আহমেদ বিন মোহাম্মদ নাসের আল দেহিমি গতকাল তার কার্যালয়ে প্রতিমন্ত্রীকে বিদায় জানান।


বিজ্ঞাপন

শাহরিয়ার আলম জোর দিয়েছিলেন যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কাতারের আমির জ্বালানি ও বিদ্যুৎ, ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ ইত্যাদিসহ বিভিন্ন ক্ষেত্রে কল্পনা করে দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে তিনি কাতারকেও বাংলাদেশের উপকারের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলিতে বিনিয়োগ করে বৃদ্ধি।

প্রবাসী রাষ্ট্রদূত বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের সাফল্যের প্রশংসা করেন এবং পারস্পরিক স্বার্থের ক্ষেত্রে কাতার সরকারের আরও নিবিড়ভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। তিনি দায়িত্ব পালনের সময় তার প্রতি সমর্থন বাড়ানোর জন্য প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানান।

প্রতিমন্ত্রীর সাথে বৈঠকের আগে রাষ্ট্রদূত তার কার্যালয়ে পররাষ্ট্রসচিব (সিনিয়র সচিব) এর সাথে বিদায়ের ডাক দেন। পররাষ্ট্রসচিব দু’দেশের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ককে অগ্রগতি ও সুসংহতকরণে সক্রিয় ভূমিকার জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান। কাতারের রাষ্ট্রদূত তার ভিশন -২০১৪ বাস্তবায়নে বাংলাদেশকে সমর্থন করার এবং পারস্পরিক সুবিধার জন্য বাংলাদেশ সরকারের সাথে কাজ করার জন্য তার সরকারের তত্পরতা প্রকাশ করেছিলেন। তিনি রোহিঙ্গা ইস্যুটির প্রাথমিক সমাধানের জন্য তার দেশের সমর্থনেরও পুনর্ব্যক্ত করেছিলেন।