আশুলিয়ায় চাঞ্চল্যকর জয়নাল হত্যা মামলার মূলহোতা গ্রেফতার

অপরাধ

আজকের দেশ রিপোর্ট : র‌্যাব-১ এর অভিযানে রাজধানীর আশুলিয়ায় চাঞ্চল্যকর বৃদ্ধ জয়নাল আবেদীন (৬০) হত্যাকান্ডের সাথে জড়িত মূলহোতা মোঃ রুবেল (২৫)’কে গ্রেফতার করেছে র‌্যাব-১, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাবের সৃষ্টিকাল থেকে চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনী, বিপুল পরিমান অবৈধ অস্ত্র গোলাবারুদ উদ্ধার, ছিনতাইকারী, অপহরণ ও প্রতারকদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

এছাড়াও বিভিন্ন সময়ে সংগঠিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

গত ১ জুলাই, বৃহস্পতিবার আনুমানিক ৩ টার সময় রাজধানীর আশুলিয়া থানাধীন ভাদাইল এলাকাস্থ আব্দুল লতিফ ভান্ডারীর ভাড়া বাসায় টাকা লেনদেন সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে ভিকটিম জয়নাল আবেদীন (৬০)’কে বিবাদী মোঃ রুবেল (২৫) বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে।

ঘটনার বিবরণে জানা যায়, ভিকটিম জয়নাল আবেদীন একজন অটোরিকশা চালক। সে গত ১ জুলাই বৃহস্পতিবার প্রতিদিনের ন্যায় দুপুরে খাবার খেয়ে বাসা হতে বের হয়। রাত অনেক হয়ে গেলেও ভিকটিম বাসায় না ফেরায় তার পরিবার সম্ভাব্য বিভিন্ন স্থানে খোজাখুজি করতে থাকে।

পরবর্তীতে তাদের পাশের বাসার ভাড়াটিয়া রুবেলের রুম তালাবদ্ধ দেখে ভিকটিমের পরিবারের সন্দেহ হয়।

বাসা মালিকের মাধ্যমে রুবেলের মুঠোফোনে যোগাযোগ করলে রুবেল তার রুমে ঘুমাচ্ছে বলে জানায়।

পরবর্তীতে ভিকটিমের পরিবার রুবেলের ঘরের জানালা দিয়ে খাটের নিচে ভিকটিমের মৃতদেহ দেখতে পায়।

বিষয়টি থানা পুলিশকে অবহিত করলে গত ২ জুলাই তারিখ শুক্রবার আনুমানিক ৩ টার সময় সময় আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এই নির্মম হত্যাকান্ডের ঘটনাটি এলাকায় আলোড়ন সৃষ্টি করে এবং সংবাদ মাধ্যমে গুরুত্বের সাথে প্রচারিত হয়।

ঘটনার প্রেক্ষিতে র‌্যাব-১ তাৎক্ষনিকভাবে হত্যাকারীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে দ্রুততার সাথে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় শনিবার ৩ জুলাই , আনুমানিক সাড়ে ১০ টার সময় র‌্যাব-১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ডিএমপি, ঢাকার হাজারীবাগ থানাধীন বউবাজার এলাকায় অভিযান পরিচালনা করে বর্ণিত হত্যাকান্ডের সাথে জড়িত মোঃ রুবেল (২৫), জেলা- মাদারীপুর’কে হত্যাকান্ডের ৩৬ ঘন্টার মধ্যেই গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী বর্ণিত হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামী মোঃ রুবেলকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে রাজমিস্ত্রির কাজ করে। পাশাপাশি সে দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা করে আসছিল।

ঘটনার দিন অর্থাৎ বৃহস্পতিবার ১ জুলাই, দুপুরের পর জয়নাল আবেদীন রুবেলের রুমে পাওনা টাকা চাইতে আসে। পাওনা টাকাকে কেন্দ্র করে দুজনের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে রুবেল ভিকটিম জয়নালকে বিছানায় ফেলে বালিশ চাপা দিয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করে এবং লাশটি খাটের নিচে রেখে রুম তালাবদ্ধ করে পালিয়ে যায়। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।