জাল রুপি তৈরির সময় রাজধানীতে গ্রেফতার ৩

অপরাধ আইন ও আদালত জাতীয়

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর রামপুরায় একটি বাড়িতে অভিযান চালিয়ে ভারতীয় জাল রুপি তৈরির সময় তিনজনকে হাতেনাতে গ্রেফতার করা হয়েছে। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ বলছে, আসন্ন কোরবানির ঈদে ভারত থেকে আসা গরু কেনাবেচার হাটে এই মুদ্রা ছড়িয়ে দেয়ার উদ্দেশ্য ছিল তাদের। এদের কাছ থেকে সাড়ে ১৯ লাখ জাল রুপি ও প্রায় এক কোটি রুপি তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
বাজারে প্রচলিত এ ফোর সাইজের কাগজের মধ্যে প্রথমে লাগানো হয় নিরাপত্তা সূতা। এরপর গাম দিয়ে আরেকটি কাগজের সঙ্গে লাগানো হয় সেটি। এই পর্যায়ে কাগজটি প্রিন্টারে দিলেই বের হয়ে আসতে থাকে বিভিন্ন মানের ভারতীয় মুদ্রা।
রাজধানীর রামপুরায় একটি ভাড়া বাসায় গত তিন মাস ধরে এই কাজ করছিল চক্রটি। তবে তাদের মুদ্রা জাল করার ইতিহাস অনেক পুরোনো। চক্রের দুই হোতা খসরু ও রহিম প্রায় দশ বছর ধরে করছে এই কাজ। এর আগে বিভিন্ন সময় টাকা জাল করার দায়ে পুলিশের হাতে গ্রেফতার হয় তারা। জামিনে বের হয়ে বের এসে এবার শুরু করে ভারতীয় মুদ্রা জাল করার কাজ।
পুলিশ বলছে, কোরবানির পশুর হাটকে টার্গেট করেছিল এই চক্রটি। এরই মধ্যে সীমান্ত এলাকায় একটি চালান পাঠিয়েছিল তারা। কিন্তু যথেষ্ট নিখুঁত না হওয়ায় চালানটি ফেরত আসে। এখন চেষ্টা ছিল আরো নিখুঁতভাবে মুদ্রা তৈরির। এই চক্রের সঙ্গে জড়িত আরো একজনকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানায় গোয়েন্দা পুলিশ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *