মূল পরিকল্পনাকারীদের একজন মিন্নি

অপরাধ আইন ও আদালত সারাদেশ

বরগুনা প্রতিনিধি : বরগুনায় রিফাত হত্যাকান্ডে তার স্ত্রী মিন্নি মূল পরিকল্পনাকারীদের একজন ছিলেন বলে জানিয়েছে পুলিশ। বৃহস্পতিবার সকালে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের উত্তরে এমন তথ্য জানান বরগুনার পুলিশ সুপার। এদিকে, মিন্নির রিমান্ড বাতিল চেয়ে করা আবেদনের প্রেক্ষিতে কোনো আদেশ দেননি উচ্চ আদালত। অন্যদিকে মামলার তিন নম্বর আসামি রিশান ফরাজীকে গ্রেফতার করেছে পুলিশ।
বরগুনায় রিফাতকে কুপিয়ে হত্যার সময় স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির প্রতিরোধের চিত্র ভাইরাল হয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। মামলার প্রধান সাক্ষী হিসেবেই তাকে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। এরপর তাকে গ্রেফতার করে নেয়া হয় রিমান্ডে। এখন পুলিশ বলছে, রিফাত হত্যায় মূল পরিকল্পনাকারীদের একজন ছিলেন তার স্ত্রী।
বৃহস্পতিবার সকালে নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন এ তথ্য দেন। এ সময় রিফাত হত্যা মামলায় ৩ নম্বর আসামি রিশান ফরাজীকে গ্রেফতার করা হয়েছে বলেও গণমাধ্যমকে নিশ্চিত করেন তিনি।
বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন বলেন, রিফাত হত্যার সঙ্গে যারা জড়িত তাদের সঙ্গে মিন্নি আগে থেকেই যোগাযোগ রক্ষা করে চলেছিল এবং তিনি এই হত্যাকা-ের পরিকল্পনায় অংশ নেন।
এদিকে, মিন্নির ৫ দিনের রিমান্ড বাতিল চেয়ে উচ্চ আদালতে আবেদন করেন এক আইনজীবী। আবেদনে শুনানির দিন মিন্নির পক্ষে কোনো আইনজীবী না থাকার বিষয়টিও আদালতে তুলে ধরা হয়। তবে এ বিষয়ে কোনো আদেশ দেননি হাইকোর্ট।
রিফাত হত্যা মামলায় এখন পর্যন্ত মোট ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে প্রধান অভিযুক্ত নয়ন পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। বাকি ১৫ আসামির মধ্যে ১০ জন আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *