মিলিকে তার মায়ের কাছে হস্তান্তর করলো পুলিশ

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : ভবঘুরে শিশু মিলিকে তার মায়ের কাছে হস্তান্তর করল পুলিশ। আনুমানিক ৮ বছর বয়সের মিলি নামের এক শিশুকে উত্তরা পশ্চিম থানাধীন ৭ নং সেক্টরস্থ মাসকট প্লাজার সামনে ঘোরাঘুরি করতে দেখে উক্ত মার্কেটের ম্যানেজার থানা পুলিশকে সংবাদ দিলে উত্তরা পশ্চিম থানার মোবাইল ডিউটিতে নিয়োজিত অফিসার ফোর্স মিলিকে থানায় নিয়ে যায়।


বিজ্ঞাপন

গত বুধবার ( ১৬ সেপ্টেম্বর ) উক্ত তথ্যটি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করে উইমেন সাপোর্ট এন্ড ইনভেস্টিগেশন।

উইমেন সাপোর্ট এন্ড ইনভেস্টিগেশন সূত্রে জানা গেছে, শিশু মিলি তার নিজের নাম ছাড়া কিছুই বলতে না পারায় উত্তরা পশ্চিম থানা পুলিশ মিলি কে নিরাপদ হেফাজতে রাখার জন্য উইমেন সাপোর্ট এন্ড ইনভেস্টিগেশন ডিভিশনের ভিকটিম সাপোর্ট সেন্টারে নিয়ে আসলে ভিএসসি জিডি নং ১৫৯ তাং ১৪/০৯/২১ ইং মূলে মিলিকে রিসিভ করা হয়।

অতঃপর মিলির সাথে নানাভাবে কথা বলে জানা যায় তার বাবার নাম আল আমিন, মায়ের নাম শারমিন। সে একটি বাসে ওঠে, তারপর বাস থামলে নেমে পড়ে.. এতটুকুই বলতে পারে। ভিকটিম কে তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার জন্য টিম ভিকটিম সাপোর্ট সেন্টার নিরলস চেষ্টা চালাতে থাকাবস্থায় শিশু মিলির পরিচয় সহ ঠিকানা কারো জানা থাকলে ভিকটিম সাপোর্ট সেন্টার, তেজগাঁও ঢাকায় যোগাযোগ করার জন্য ফেসবুকে পোস্ট দেয়া হয়।

মিলির এক আত্মীয় ফেসবুকে পোস্টটি দেখে মিলির মায়ের সাথে যোগাযোগ করলে মিলির মা জানতে পারেন তার মেয়ে ভিকটিম সাপোর্ট সেন্টারে আছে। মিলির মা ও বড় খালা ভিকটিম সাপোর্ট সেন্টারে আসলে সন্তানকে দেখে তাকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙ্গে পড়ে। মিলির মায়ের কাছে জানা যায় তিনি গার্মেন্টসে চাকরি করেন। মিলির বাবা শারীরিক প্রতিবন্ধী।

মিলি তার বাবার সাথে তাদের গ্রামের বাড়ি পসারি বুনিয়া, পটুয়াখালী থাকে। মাস তিনেক পূর্বে মিলির মা পটুয়াখালী গেলে মিলি তার মায়ের সাথে ঢাকায় আসে এবং মা ও খালার সাথে মহাখালী রেলগেট বস্তিতে থাকে। ইং ১৩/০৯/২১তাং সকাল ০৬.৩০ঘঃ সময় মিলির মা মিলিকে তার খালার কাছে রেখে গার্মেন্টসে আসার জন্য বাসা হতে বের হওয়ার কিছুক্ষণ পর মিলি কাউকে কিছু না বলে বাসা হতে বের হয়ে যায়।

মিলির খালা মিলিকে না পেয়ে মিলির মাকে মোবাইলে বিষয়টি জানালে গার্মেন্টস থেকে এসে মিলির মা ও খালা মিলিকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করতে থাকে। খোজাখুজি করে না পেয়ে মিলির মা ইং ১৩/০৯/২১ তাং সন্ধ্যায় তেজগাঁও থানার জিডি নং ৭৬৩ তা১৩/০৯/২১ দায়ের করেন।