‘মাথা কাটা’র প্রথম পোস্ট দুবাই থেকে

অপরাধ আইন ও আদালত জাতীয় সারাদেশ

নিজস্ব প্রতিবেদক : ‘পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’ এ ধরনের গুজব ছড়ানোর সঙ্গে সরকার বিরোধী পক্ষের যোগসূত্র পাওয়া গেছে দাবি করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ফেসবুকে ‘মাথা কাটা’র প্রথম পোস্টটি আসে দুবাই থেকে। বুধবার পুলিশ সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।


বিজ্ঞাপন

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, একটি স্বার্থান্বেষী মহল সুপরিকল্পিতভাবে দেশের পরিস্থিতিকে অস্থিতিশীল করতে এ ধরনের গুজব ছড়াচ্ছে। এ সংক্রান্ত প্রথম যে পোস্টটি আমাদের নজরে আসে সেটি ছিল দুবাই থেকে। দুবাইয়ের এক ব্যক্তি এই পোস্টটি করেন।

তিনি বলেন, গুজব রটাচ্ছে- এমন অনেক ফেসবুক আইডি আমরা শনাক্ত করেছি। এখন পর্যন্ত প্রথম পোস্টটি দুবাই থেকে এক ব্যক্তি করেছেন। যার পরিচয় তিনি সরকার বিরোধী একটি রাজনৈতিক দলের সমর্থন করেন।

আইজিপি বলেন, গুজবের ঘটনায় এখন পর্যন্ত ৩১ টি মামলা হয়েছে। এসব মামলায় ১০৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে জানা গেছে, তাদের অনেকেই বিরোধী রাজনৈতিক দলের সঙ্গে জড়িত। তবে সুনির্দিষ্ট করে বলার সময় আসেনি তারা কোন রাজনৈতিক দলের সদস্য।

জাবেদ পাটোয়ারী বলেন, গুজব ছড়িয়েছে ইতিমধ্যে এ রকম অনেক সামাজিক যোগাযোগ মাধ্যম, নিউজ পোর্টাল, ইউটিউব চ্যানেলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আমাদের সাইবার সিকিউরিটি টিম ৬০টি ফেসবুক আইডি, ১০টি নিউজ পোর্টাল, ২৫টি ইউটিউব চ্যানেল বন্ধ করে দিয়েছে।

তিনি বলেন, যেহেতু আমরা ইন্টারনেট নিয়ন্ত্রণ করতে পারি না। তাই আমাদের দেশের সরল সোজা মানুষকে ব্যবহার করা হচ্ছে। একটি স্বার্থান্বেষী মহল তাদের হীন উদ্দেশ্য চরিতার্থ করছে। তবে এই বিষয়টি বাংলাদেশ পুলিশ সতর্কতার সঙ্গে নিয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *