বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজে নবীন বরণ ও ট্যালেন্ট শো অনুষ্ঠিত

জাতীয় ঢাকা রাজধানী

ইসমাঈল ইমু : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দপ্তর পিলখানায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ প্রাঙ্গনে শনিবার ২০১৯-২০ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণির ‘নবীনবরণ ও ট্যালেন্ট শো’ অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবি’র মহাপরিচালক ও প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম। অধ্যক্ষ লে. কর্নেল মোল্যা মেসবাহ্উদ্দিন আহমেদ স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন।
বিজিবি মহাপরিচালক নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা বিনির্মাণের স্বপ্ন দেখতেন, সেই স্বপ্নের বাস্তবায়ন করার দায়িত্ব আজকের শিক্ষার্থীদের ওপর। তিনি বলেন, তোমাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত হওয়ার অঙ্গীকারে একাত্ম হতে হবে। দেশ ও দেশের মানুষের প্রতি এবং বাংলা ভাষা ও সংস্কৃতির প্রতি গভীর ভালোবাসা তোমাদের বুকে ধারণ করতে হবে। তিনি বলেন, নিজ নিজ ধর্ম পালনের ক্ষেত্রে কোন প্রকার গোড়ামিকে প্রশ্রয় দেবে না। বড়দের প্রতি শ্রদ্ধাশীল ও ছোটদের প্রতি স্নেহশীল থাকা, শিক্ষকদের নির্দেশনা মেনে চলা ও মা-বাবার আদেশ পালন করা তোমাদের নৈতিক দায়িত্ব। মাদকের বিষয়ে তিনি শিক্ষার্থীদের বলেন, মাদক ব্যক্তি, পরিবার, সমাজ ও জাতিকে ধ্বংস করে। তোমাদের বাবা মা অনেক আশা আকাংখা নিয়ে তোমাদেরকে লেখাপড়া করাচ্ছেন। তোমাদের মা বাবার আশা আকাংখার প্রতিফলন যাতে তোমাদের কর্মজীবনে হয় সেই ব্রত নিতে হবে। মাদকমুক্ত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা পালন করবে বলে তিনি আশা করেন। তিনি ছাত্রছাত্রিদের সতর্ক করে বলেন, বিজিবিসহ যে-কোনো সরকারি চাকুরিতে নিয়োগ পাওয়ার ক্ষেত্রে ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। তাই তোমাদের মাদক থেকে সব সময় দূরে থাকতে হবে। তিনি তরুণ শিক্ষার্থীদের কাছে জাতির প্রত্যাশা ব্যক্ত করে বলেন- দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত দেশ গড়ার লক্ষ্যে নিজেদেরকে যোগ্য ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে প্রস্তুত করতে হবে। তিনি বলেন, সার্থকতা লাভ করাই জীবনের প্রধান উদ্দেশ্য নয়। জীবনের প্রধান লক্ষ্য, বিবেকবুদ্ধিসম্পন্ন ভালো মানুষ হয়ে গড়ে ওঠা। বিজিবির দুই বীরশ্রেষ্ঠের নামে পিলখানার দুটি প্রতিষ্ঠানের নামকরণ বাংলাদেশের ইতিহাসে বিরল ঘটনা বলে তিনি উল্লেখ করেন। প্রধান অতিথি বন্ধু নির্বাচনের ক্ষেত্রে শিক্ষার্থীদের সাবধানতা অবলম্বনের পরামর্শ দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীমান্ত পরিবার কল্যাণ সমিতি (সীপকস), বিজিবি চিলড্রেন ক্লাব ও লেডিস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক সোমা ইসলাম। এছাড়া অন্যান্যের মধ্যে প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এএফএম জাহাঙ্গীর আলম, বিজিবির উর্ধ্বতন কর্মকর্তা এবং প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *