ঈদে শিডিউল বিপর্যয়ের আশঙ্কা রেলমন্ত্রীর

অর্থনীতি জাতীয় জীবন-যাপন ঢাকা বানিজ্য রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : শুরু হলো ঈদ উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি। সোমবার (২৯ জুলাই) সকাল ৯টা থেকে দ্বিতীয়বারের মতো রাজধানীর পাঁচটি রেলস্টেশন থেকে একযোগে টিকিট বিক্রি শুরু হয়। প্রথম দিনে বিক্রি হচ্ছে ৭ আগস্টের টিকিট। এবারও অর্ধেক টিকিট বিক্রি হচ্ছে কাউন্টার থেকে, আর বাকি অর্ধেক অনলাইন ও অ্যাপসে। কমলাপুর রেলস্টেশন পরিদর্শনে গিয়ে রেলমন্ত্রী জানান, এবারের ঈদযাত্রা নিরাপদ করতে নেয়া হবে সব ধরনের ব্যবস্থা। একইসঙ্গে শিডিউল বিপর্যয়ের আশঙ্কাও করেন তিনি।
আসছে ঈদ, সবার সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে যেতে হবে বাড়ি। রাত থেকেই তাই কমলাপুরসহ রাজধানীর ৫ রেলস্টেশনে ট্রেনের টিকিট পাওয়ার প্রতীক্ষায়।
সোমবার সকাল ৯টায় দ্বিতীয়বারের মতো রাজধানীর ৫ জায়গা থেকে একযোগে শুরু হয় ঈদ উপলক্ষে ট্রেনের টিকিট বিক্রি। অপেক্ষার দীর্ঘ প্রহর পেরিয়ে টিকিট নামের সোনার হরিণ পেয়ে মূহূর্তেই ম্লান সব কষ্ট।
প্রথম দিনের টিকিট বিক্রিতে বিমানবন্দর রেলস্টেশনে মশার উপদ্রব, কমলাপুরে ধীরগতিসহ নানা অভিযোগের কথা জানালেন টিকিট প্রত্যাশীরা। দাবি ওঠে নারীদের জন্য কাউন্টার বাড়ানোর। দিনের শুরুতে অ্যাপস ও অনলাইনে টিকিট পেতে এবারও সমস্যায় পড়তে হয় অনেককে।
এদিকে, কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শনে এসে রেলমন্ত্রী বললেন, অতিরিক্ত চাপের কারণে সার্ভার ধীরগতিতে কাজ করছে। জানালেন, এবারও মুক্তি মিলছে না শিডিউল বিপর্যয় থেকে। আগামী ঈদের আগাম টিকিট বিক্রি চলবে শুক্রবার পর্যন্ত।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *