নিরাপদ নগরী উপহার দিতে চাই : পুলিশ কমিশনার বিএমপি

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : রবিবার ৭ নভেম্বর সকাল সাড়ে ১০ টায় কাউনিয়া থানা চত্বরে “ওপেন হাউজ ডে ” অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ কমিশনার বিএমপি মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার।


বিজ্ঞাপন

অনুষ্ঠানের শুরুতে বিগত ওপেন হাউজ ডে’ তে আগত ভুক্তভোগী জনসাধারণের উত্থাপিত বিভিন্ন ধরনের সমস্যা সমাধানকল্পে দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট অফিসারগনকে জনগণের মুখোমুখি দাঁড় করিয়ে পুঙ্খানুপুঙ্খ ভাবে একটি জবাবদিহিতামূলক বিবরণী (মিউনিট) আগত সর্বসাধারণের সামনে পাঠ করে শোনানো হয়।

তারপর, প্রধান অতিথি উপস্থিত ভুক্তভোগী জনগণের উত্থাপিত সমস্যার সমাধান কল্পে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের বিভিন্ন ধরনের দিক-নির্দেশনা প্রদান করেন।

এ সময় তিনি বলেন, প্রো-এ্যাক্টিভ পুলিশিং বাস্তবায়নের মাধ্যমে পুলিশ এখন পৌছে গিয়েছে জনগণের বাড়ি বাড়ি।

অপরাধ নিবারণে পুলিশের পাশাপাশি জনগণেরও কিন্তু গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। একজন সুনাগরিক হিসেবে পুলিশের কাজে সহযোগিতা করা সুনাগরিকের দায়িত্ব ও কর্তব্য। জনমুখী পুলিশিং বাস্তবায়নে আপনারাও আমাদের পার্টনার। তাই কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের মাধ্যমে আপনাদেরকে সম্পৃক্ত করে জনমুখি পুলিশিং বাস্তবায়নের লক্ষ্যে আপনাদের সহযোগিতা আমাদের একান্ত কাম্য।

জনমুখী ও গনমুখী পুলিশিং কার্যক্রমকে আরো বেগবান করতে পুলিশের পাশাপাশি সাধারণ জনগণকেও কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কর্মকান্ডে সক্রিয় থাকতে হবে। তবেই পুলিশ ও জনগণের পারস্পরিক অংশগ্রহনে একটি নিরাপদ নগরী গড়ে তোলা সম্ভব।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার উত্তর মোহাম্মদ জাকির হােসেন মজুমদার পিপিএম-সেবা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর রুনা লায়লা, সহকারী পুলিশ কমিশনার-কাউনিয়া/এয়ারপাের্ট জোন, মােঃ রবিউল ইসলাম শামিম, সহকরী পুলিশ কমিশনার ডিবি স্পেশাল ক্রাইম মোঃ মেহেদী হাসান, অফিসার ইনচার্জ কাউনিয়া থানা আজিমুল করিমসহ অন্যান্য অফিসার ও ফোর্সবৃন্দ।