মানববন্ধনে তৃতীয় শ্রেণি ছাত্রের আকুতি

অপরাধ আইন ও আদালত জীবন-যাপন সারাদেশ

দিনাজপুর প্রতিনিধি : বাবা চাইল চাকরী, আর আপনারা দিলেন মামলা। হাতের লেখা ব্যানার নিয়ে দাঁড়িয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেছেন মোশফিক বাবু (৯) নামে এক তৃতীয় শ্রেণির ছাত্র।


বিজ্ঞাপন

এই শিশু সাংবাদিকদের জানায়, তার বাবা পরিবারের একমাত্র উপার্জন সক্ষম ব্যক্তি, মামলার কারণে, তার বাবা বাড়িতে না থাকায় এখন তারা অনাহারে-অর্ধাহারে জীবনযাপন করছেন। তাই সে বাবার জন্য মানববন্ধনে এসেছে।

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের আন্দোলনরত শ্রমিকদের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও অনতিবিলম্বে নিয়োগের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে, এমন ব্যনার নিয়ে অংশগ্রহণ করেন ওই শিশুসহ বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের আন্দোলনরত শ্রমিকদের পরিবারের সদস্যরা।

শনিবার সকাল সাড়ে ৮ টায়, দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি পুলিশ ফাড়ির সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ছাত্র মোশফিক বাবু বলেন, তাদের পরিবারের একমাত্র উপার্জন অক্ষম ব্যক্তি তার পিতা আশেদুলের নামে মামলা হওয়ায় তাদের পরিবার এখন অচল হয়ে পড়েছে। এই জন্য তার বাবার মামলা প্রত্যাহার ও চাকরি প্রদানের দাবিতে তিনি মানববন্ধনে এসেছেন। এই শিশুর সঙ্গে একই কথা বলেন অন্যান্য শ্রমিকদের পরিবারের সদস্যরাও।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান, সাধারন সম্পাদক আবু সাঈদ, শ্রমিক নেতা আরিফুল ইসলাম, মাজেদুল হক, কবি শাহাজাহান, আলমসহ প্রমুখ।

তারা অবিলম্বে শ্রমিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও চাকরি প্রদানের দাবি জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *