ঘুষখোর কর্মচারীরা ভূমি মন্ত্রণালয় ছেড়ে চলে যান

অপরাধ জাতীয় জীবন-যাপন সারাদেশ

পাবনা প্রতিনিধি : ঘুষখোর কর্মচারীরা ভূমি মন্ত্রণালয় ছেড়ে চলে যান। অতীতে যে যা ঘুষ খেয়েছেন, এখন তওবা করে ভালো হয়ে যান। এখানে ঘুষখোর কর্মচারীদের কোনো স্থান নেই। আমরা প্রয়োজনে সৎ, দক্ষ নতুন লোক নিয়োগ করব।


বিজ্ঞাপন

রোববার বিকেলে পাবনায় জেলার সর্বস্তরের ভূমি কর্মকর্তা ও সুধীজনদের নিয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রণালয়ের সচিব মাকছুদুর রহমান পাটোয়ারী এসব কথা বলেন।

পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্বচ্ছ, দক্ষ ও জনবান্ধব ভূমি প্রশাসন ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কবির মাহমুদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন রাজশাহী বিভাগীয় কমিশনার নুর-উর-রহমান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সাবিরুল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিউর রহমান।

স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোখলেসুর রহমান।

সচিব মাকছুদুর রহমান পাটোয়ারী আরো বলেন, অফিসে পায়ের ওপর তিন পা দিয়ে বসে থেকে জনগণকে ধমকে অফিস থেকে তাড়িয়ে দেয়া চলবে না। জনগণের ট্যাক্সের টাকায় বেতন হয় সেটা ভুলে যাবেন না।

তিনি বলেন সংবিধানে ‘কর্মকর্তা’ বলে শব্দ নেই, সবাই কর্মচারী বা গভর্মেন্ট সার্ভেন্ট। তাই নিজেদের কর্মচারী মেনে সবাইকে সেবায় নিয়োজিত থাকতে হবে। দুর্নীতিতে সরকারের জিরো টলারেন্স নীতি সবাইকে মনে রাখার পরামর্শ দেন। দুর্নীতি বন্ধ করেই কেবল বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া সম্ভব বলে তিনি জানান।

তিনি বলেন, উপরে টাকা দেয়া লাগবে বলে জনগণের পকেট কাটবেন, তা হবে না। আমার মন্ত্রণালয়ে কমিশন বাণিজ্য চলে না। তাই জনগণের সেবক হিসেবে কাজ করবেন। টাকা দিলে কাজ করে, না দিলে দিনের পর দিন ঘোরায় এরকম ভূমি কর্মকর্তাদেরও শনাক্ত করা হবে।

তিনি বলেন, ঘুষ খাওয়া সন্ত্রাস করা একই কথা। ঘুষখোররা গোরস্থানে বা শ্মশানের কাছে যান। সেখানে দেখেন পৃথিবী থেকে কে কী নিয়ে যেতে পেরেছে। তিনি জনগণকে সচেতন হতে বলেন। প্রতিবাদমুখর হতে আহ্বান জানান। এতে অনেক দুর্নীতি কমবে বলে তিনি জানান।

ভূমি মন্ত্রনণালয়ের কর্মকর্তা- কর্মচারীদের দীর্ঘদিনের নানা দাবিও অতি দ্রুত পূরণ করা হবে বলে তিনি জানান। সভার শুরুতে শোকাবহ আগস্ট মাস স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *