রাজনীতিতে বিশাল শূন্যতা বিরাজ করছে: জিএম কাদের

এইমাত্র জাতীয় ঢাকা রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে এখন বিশাল শূন্যতা বিরাজ করছে। জনসাধারনের দাবি ও ভাষা বোঝে এমন একটি রাজনৈতিক শক্তি খুঁজছে সাধারণ মানুষ। ঐক্যবদ্ধ জাপা আরও শক্তিশালী হয়ে সাধারণ মানুষের প্রত্যাশা পূরণের রাজনীতি করবে। জাপা কার্যকর বিরোধী দল হিসেবে রাজনীতির মাঠে আছে। আমরা সরকারের চোখে আঙুল দিয়ে তাদের ভুল-ত্রুটি ধরিয়ে দেবো। আমরা দেশ ও জনগণের পক্ষে ইতিবাচক রাজনীতি করবো। সোমবার রাজধানীর বনানীতে দলীয় কার্যালয়ে যোগদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।
জিএম কাদের বলেন, বাংলাদেশের রাজনীতিতে সরকারকে বাধ্য করা যায় না। যারা কথায়-কথায় সরকারকে পদত্যাগে বাধ্য করতে চায়, সেটা বাংলাদেশের রাজনীতিতে একেবারেই অসম্ভব। তাই প্রতিটি দলেরই উচিত নির্বাচিত প্রত্যেক সরকারকে রাষ্ট্র পরিচালনার জন্য পাঁচ বছর সময় দেওয়া এবং পরবর্তী নির্বাচনের জন্য নিজ দলকে সংগঠিত করা।
তিনি বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন আওয়ামী লীগ তাদের দাবি আদায়ে সরকারকে বাধ্য করতে পারেনি। আবার আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালে প্রধান বিরোধী দল হিসেবে বিএনপিও সরকারকে বাধ্য করতে পারেনি।
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা বিএনপির সহ-সভাপতি আবদুস সাত্তার পোদ্দার ও যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেনের জাপায় যোগদান অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জাপার প্রেসিডিয়াম সদস্য সদস্য সুনীল শুভ রায়, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া ও নাজমা আখতার এমপি, ভাইস চেয়ারম্যান জহিরুল আলম রুবেল ও আহসান আদেলুর রহমান এমপি এবং যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু প্রমুখ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *