সড়কে ঝরল ১৭ প্রাণ

অপরাধ এইমাত্র জাতীয় জীবন-যাপন জীবনী ঢাকা সারাদেশ

আজকের দেশ ডেস্ক : সড়কে মৃত্যুর মিছিল থামছেই না। শনিবার সন্ধ্যা ৭ টা পর্যন্ত সারাদেশ ১৭ জন নিহত হয়েছে। ফরিদপুরে ১১ জন, দিনাজপুরে ১ জন, হবিগঞ্জে ১ জন এবং বগুড়া, ঠাকুরগাঁও, পাবনা, ঢাকায় ১ জন করে নিহত হয়েছে।
ফরিদপুর: ফরিদপুরে পৃথক দু’টি সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ২২ জন। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। প্রথম দুর্ঘটনাটি ঘটে বেলা সোয়া দুইটার দিকে ফরিদপুরের ঢাকা-খুলনা মহাসড়কের ধুলদি নামক স্থানে।
পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, ঢাকা থেকে কমফোর্ট লাইনের যাত্রীবাহী একটি বাস গোপালগঞ্জ যাচ্ছিল। পথিমধ্যে ধুলদি ব্রিজের কাছে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলকে চাপা দিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারায়। এ সময় সামনের এক ব্রিজের রেলিং ভেঙ্গে বাসটি নিচে পড়ে উল্টে যায়। এতে বাসটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই বাসের ৫ যাত্রী নিহত হয়। দুর্ঘটনার পর স্থানীয় এলাকাবাসীর সহায়তায় ফায়ার সার্ভিস ও পুলিশ উদ্ধার অভিযান চালায়। আহতদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে মারা যায় আরও ৩ জন। দুর্ঘটনার খবর পেয়ে সেখানে ছুটে যান জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। বর্তমানে উদ্ধার কাজ চলছে। হাসপাতালে ভর্তি আহত কয়েকজনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। এখন পর্যন্ত নিহতদের পরিচয় পাওয়া যায়নি।
এদিকে, অপর দুর্ঘটনায় বেলা আড়াইটার দিকে ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা মোড়ে লোকাল বাসের চাপায় মারা যায় তিনজন।
স্থানীয়রা জানান, ভাঙ্গা থেকে ছেড়ে আসা আরকে পরিবহনের একটি লোকাল বাস ঘটনাস্থলে একটি অটোরিকশা ও কয়েকজন পথচারীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে মারা যায় অটোরিকশার যাত্রী রেশমা বেগম ও তার ছেলে রাজু। হাসপাতালে নেয়ার পথে মারা যায় আবুল সিকদার নামের এক পথচারী।
পাবনা: বাসের ধাক্কায় কলেজছাত্র ইমন (১৭) নিহত হলেও তার বন্ধু সম্রাট (১৭) ও অটোরিকশা চালক মোয়াজ্জেম হোসেন (৩০) এর অবস্থা বেশ গুরুতর।
ফরিদপুর: শনিবার (২৪ আগস্ট) সবচেয়ে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে ফরিদপুরে। পৃথক সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছে।
দিনাজপুর: দিনাজপুরের হিলি বন্দরে মোটরসাইকেলের ধাক্কায় নজরুল ইসলাম (৬০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি পেশায় একজন ট্রাক শ্রমিক।
হবিগঞ্জ: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ট্রাকচাপায় আজাদ মিয়া (২৫) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার (২৪ আগস্ট) সকাল ৭টায় উপজেলার অলিপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
বগুড়া: শনিবার (২৪ আগস্ট) দুপুরে রংপুর-বগুড়া মহাসড়কে শিবগঞ্জ উপজেলার রহবল নামক স্থানে এক যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে উল্টে পড়ে গেলে ঘটনাস্থলে এক সেনাসদস্য নিহত এবং ছয়জন আহত হয়েছে।
ঠাকুরগাঁও: চালকের অসতর্কতা ও অদক্ষতার কারণে ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান গাড়ির হেলপার মো. ইউসুফ (৩৪)। তার বাড়ি চাঁদপুর জেলায়। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ১২ যাত্রী।
ঢাকা: সাভারের আশুলিয়ায় বাসচাপায় মন্জুরুল ইসলাম (৩০) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। তিনি একটি বেসরকারি সংস্থার নিরাপত্তা কর্মী হিসেবে কর্মরত ছিলেন। শনিবার (২৪ আগস্ট) সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার ডিইপিজেড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *