মেসির বুকে কে এই নতুন রত্ন

আইন ও আদালত খেলাধুলা বিবিধ

স্পোর্টস ডেস্ক : মেসির বুকে ঠাঁই নিয়েছেন বহু মহা তারকা। কিন্তু সোমবার মেসি তার ফেসবুক পেইজে একটি ছবি পোস্ট করেন, যাতে দেখা যায় মাত্র ১৬ বছর বয়সী এক কিশোরকে পরম মমতায় নিজের বুকে জড়িয়ে ধরে আছেন বিশ্ব সেরা এই তারকা। এমতাবস্থায় সবার মনে স্বাভাবিকই প্রশ্ন আসে, মেসির বুকে ঠাঁই নেওয়া এ নতুন রত্ন কে?


বিজ্ঞাপন

জানা যায়, এই কিশোরের নাম আনসুমানে ফাতি। তিনি মাত্র ১৬ বছর বয়সে বার্সেলোনার অনূর্ধ্ব ১৯ দলে সুযোগ পেয়েছেন। তার রিলিজ ক্লজের অঙ্ক রাখা হয়েছে ১০০ মিলিয়ন! বড় বড় তারকা খেলোয়াড়দেরই সাধারণ এত বড় অঙ্কের রিলিজ ক্লজ থাকে। সর্বশেষ ১৯৪১ সালে বার্সার হয়ে লিগে এত কম বয়সে অভিষেক হয়েছিল কারও।

ইনস্টাগ্রামে মেসির পোষ্ট করা ছবিটিতে প্রায় ৬০ লাখ মানুষ লাইক দিয়েছে। ফেসবুকে লাইক দিয়েছেন আড়াই লাখের বেশি মানুষ।

ফাতি জন্মেছেন পশ্চিম আফ্রিকার ছোট্ট দেশ গিনি-বিসাওয়ে। ২০০২ সালের অক্টোবরে। বাবার হাত ধরে স্পেনে আসেন, ছয় কি সাত বছর বয়স ছিল তখন। সেভিয়া থেকে ১২০ কিলোমিটার দূরে হেরেরা নামের ছোট একটা শহরে বেড়ে উঠছিলেন। তখনই তার ফুটবল প্রতিভার খোঁজ পেয়ে যায় সেভিয়া। দলটি তাদের যুব ক্লাবে টেনেও নেয় ফাতিকে। ফাতির বয়স যখন ৯ বছর, তখনই রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যে শুরু হয়ে যায় তাকে নিয়ে টানাটানি।

ফাতির বাবা বরি বলেছেন, ‘রিয়াল মাদ্রিদই বেশি টাকা দিতে চেয়েছিল বার্সেলোনার চেয়ে। কিন্তু বার্সেলোনার কর্মকর্তারা আমার বাসা পর্যন্ত এসে আমাকে রাজি করান। এই খবর যখন সেভিয়ার কানে গেল, ওরা রাগ হয়েছিল। এক বছর ফাতিতে ওরা খেলায়নি (বয়সভিত্তিক ফুটবলে)।’

অবশেষে ২০১২ সালে মাত্র ১০ বছর বয়সে ফাতি যোগ দেন বার্সার যুব একাডেমিতে।

সর্বশেষ মেসি, লুইস সুয়ারেজ, ওসমান দেম্বেলে চোটের কারণে আর্নেস্তো ভালভার্দে অনেককে চমকে দিয়ে অনূর্ধ্ব ১৯ দল থেকে ফাতিকে ডেকে পাঠান। সেখানে বয়সে বড় এমন সব খেলোয়াড়দের সঙ্গে খেলেই দারুণ নজর কেড়েছিলেন ফাতি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *