মুক্তিযোদ্ধার সন্তানের জমি দখলের চেষ্টা

অপরাধ আইন ও আদালত এইমাত্র জাতীয় ঢাকা

হুমকি দেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : কেরানীগঞ্জে দেবাশীষ চৌধুরী নামে এক মুক্তিযোদ্ধার সন্তানকে বাড়ি ছেড়ে দেশত্যাগের হুমকির অভিযোগ উঠেছে। বুধবার সেগুন বাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি। দেবাশীষ চৌধুরী বলেন, আমি শহীদ বকুল চৌধুরীর ছেলে। মুক্তিযোদ্ধার সন্তান হয়েও আমি হিন্দু সংখ্যালঘু বলে আজ আমার প্রতি অত্যাচার-অবিচার, এমনকি পৈতৃক ভিটাবাড়ি ছেড়ে দেয়ার হুমকি দেয়া হচ্ছে।
তার দাবি, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালে তার বাবা, দাদা, চাচা, মামা এবং দুই ভাই নিহত হয়েছেন। তাদের মৃত্যুর কারণে সে সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেবাশীষের মাকে সহানুভূতি জানিয়ে ২ হাজার টাকার দুটি চেক প্রদান করেন।
দেবাশীষ চৌধুরী বলেন, বর্তমানে কেরানীগঞ্জের আগানগরের রোহিতপুরে আমার ৪৮ শতাংশ জমি রয়েছে। তবে আগানগর ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর শাহ (খুশি) রাঘব বোয়ালদের ছত্রছায়ায় কখনও ‘বড় মসজিদ মার্কেট’, কখনও ‘আগানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য প্রস্তাবিত’ ইত্যাদি সাইনবোর্ড লাগিয়ে আমার জমি দখলের চেষ্টা করছেন। আমাকে নানাভাবে হুমকিও দিচ্ছেন। আমি স্ত্রী ও দুই কন্যা সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছি। এই অত্যাচার-অবিচারের বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন তিনি।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *