নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক গাজীপুরের ” প্রান- মিঠাই” সুইটমিট ফ্যাক্টরি পরিদর্শন

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ শনিবার ১১জুন, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালক ড. সহদেব সাহার (উপসচিব) নেতৃত্বে গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলার মূঁলগাও এলাকায় ” প্রান- মিঠাই” সুইটমিট ফ্যাক্টরি পরিদর্শন করা হয়।

পরিদর্শনকালে মিষ্টি ও দুগ্ধজাতপন্যের কাচামালসহ উৎপাদন হতে বিপণনের প্রতিটি ধাপ পর্যবেক্ষণ করা হয় ও এর নিরাপদতা যাচাই-বাছাই করা হয়।

এসময় খাদ্য পরিবহনের জন্য ফ্রিজার ভ্যানের তাপমাত্রা এবং কাচামাল ও ফিনিশড প্রোডাক্টের বিভিন্ন টেস্ট রিপোর্ট পরীক্ষা-নিরীক্ষা করা হয়। মনিটরিং টিম, ফ্রিজার ভ্যানে তাপমাত্রা ডাটালগার স্থাপনের পরামর্শ প্রদান করেন। উক্ত পরিদর্শনে নিরাপদ খাদ্য আইন-২০১৩ পরিপন্থী বড় ধরনের কোনো কার্যক্রম পরিলক্ষিত হয় নি।

এসময় প্ল্যান্টের এই ধারাবাহিকতা পর্যায়ক্রমে আরও উন্নত করা ও নিরাপদ খাদ্য আইন-২০১৩ মেনে খাদ্য উৎপাদন, প্রক্রিয়াকরণ, আমদানি, সংরক্ষণ, ক্রয় ও বিক্রয় করার নির্দেশনা প্রদান করা হয়। এছাড়াও নিরাপদ খাদ্য আইন-২০১৩ সম্বলিত বুকলেট, নিরাপদ খাদ্য বিষয়ক লিফলেট ও পোস্টার বিতরণ করা হয়।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং অফিসার এম. ইমরান হোসেন মোল্লা ও গাজীপুর জেলা নিরাপদ খাদ্য অফিসার তানজিনা আফরিন এ কার্যক্রমে অংশগ্রহণ করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *