সোহাগদল ইউপি নির্বাচনে নুতন মুখ সালাম রেজা

বরিশাল রাজনীতি সারাদেশ

পিরোজপুর প্রতিনিধি : ঘড়ির কাটার মত দিন ক্ষন গুনছে স্বরূপকাঠী উপজেলার বিভিন্ন ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান ও সদস্য প্রার্থীরা। চায়ের দোকানসহ ইউনিয়নের বিভিন্ন অলি গলিতে আগাম জমে উঠেছে নির্বাচনী হাওয়া। মাঝে মাঝে উঠোন বৈঠকও করে যাচ্ছে আগামীর নুতন নুতন মুখের সম্ভাব্য প্রার্থীরা। আর সে সূত্র ধরেই জনগণের সাথে আলাপচারিতায় ব্যাস্ত সময় পার করছে বিশিষ্ঠ সমাজসেবক ও রাজনীতিবিদ এমএ সালাম রেজা। প্রয়াত আ. হাকিম মিয়ার মেঝ ছেলে সালাম রেজা জনগণের অনুপ্রেরণায় সিক্ত হয়ে নুতন আশা নিয়ে পথ চলতে শুরু করে দিয়েছে। পাশাপাশি সমাজ সেবা করার নিমিত্তে পথ চলা শুরু করে দিয়েছে সালাম রেজা। এদিকে মজায় বিষয় একটি গ্রাম একটি ইউনিয়ন আর এ রেকর্ড শুধু সোহাগদল ইউনিয়ন পরিষদের। এক কথায় বিরল রেকর্ডও বলা যায়। সচারচর এসব ঘটনা জেলার মধ্যে চোখে পড়ার কথাও নয়। অবশ্য দেশের মধ্যে খুজে হয়তো পাওয়া যাবে ঘাটাঘাটি করলে।
এদিকে সোহাগদলের আগামী ইউনিয়ন নির্বাচনে অগ্রীম মিশন নিয়ে পুরনো ও নুতন প্রার্থীদের মধ্যে একটা বাড়তি ভাবসাব কাজ করছে ইতিমধ্যে। অবশ্য সোহাগদলে প্রার্থীর তালিকায় বর্তমান চেয়ারম্যান আ. রশিদসহ সাবেক মো. আলফাজ চেয়ারম্যান, সাবেক চেয়ারম্যান আকরামুল ইসলাম বাবুল, মো. হুমায়ুন কবির ও গতবারের প্রার্থী মো. কবির প্রমুখরা। তবে নুতন প্রার্থী হিসাবে এম এ সালাম রেজা আগাম নির্বাচনী কার্যক্রম শুরু করে দিয়েছে সুকৌশলে। সরকারী ভাবে দিনক্ষণ চূড়ান্ত ভাবে না হলেও উপজেলার নুতন মুখের সম্ভাব্য প্রার্থীরা মাঠ গরম রাখার জন্য বিভিন্ন কৌশল অবলম্ভন করে যাচ্ছে যত্রতত্র ভাবে।
এদিকে সোহাগদল ইউনিয়ের মধ্যে স্বল্প সময়ের আলোচনায় বেশ এগিয়ে ব্যাবসায়ী ও রাজনীতিবিদ সালাম রেজা। সদালপি ও মিষ্টভাষী এই সমাজসেবক নিষ্ঠার সাথে রাজনীতিবিদ হিসাবে আগামীর মিশন নিয়ে সোহাগদল ইউনিয়নে আলোচনায় চলে এসেছে। মিশন ভিশন নিয়ে আগামীর স্বপ্ন নিয়ে পথ চলছে আপন মহিমায়। সব কিছু ঠিকঠাক ভাবে চললে আগামীর সোহাগদল ইউনিয়নের নুতন স্বপ্ন সালাম রেজার। এ ব্যাপারে সম্ভাব্য আগামীর চেয়ারম্যান প্রার্থী সালাম রেজা সাংবাদিকদের বলেন, আসলে আমার স্বেপ্ন আছে আর সেই স্বপ্নকে বাস্তবে রূপ দেওয়ার জন্য স্থানীয় জনগণ পাশে রয়েছে। জাতির জনকের স্বপ্ন ও দেশরতœ বঙ্গবন্ধুর তনয়ার বাস্তবমূখী চিন্তা ভাবনার কাজকে গনমানুষের কাছে পৌছে দেওয়াই আমার শেষ ইচ্ছা। দলীয় প্রতীকে নির্বাচন হবে কিনা তা নিশ্চিত বলা মুশকিল। তবে এটা সত্য, আমি রাজনীতির পাশাপাশি সমাজসেবা করে সোহাগদলের বাসিন্দাদের মনি কোঠায় চিরস্থায়ী হতে চাই। সর্বশেষ মিডিয়ার প্রশ্নে সালাম রেজার সাব উত্তর, আমি আগামীর নির্বাচনে সোহাগদল ইউনিয়ম নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *