বিএসএমএমইউয়ে ইএনটি বিভাগে এডভান্সড ক্লিনিক্যাল ফেলোশিপ ট্রেনিং অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ
“দক্ষতা অর্জনে উন্নত প্রশিক্ষণের বিকল্প নাই: বিএসএমএমইউ উপাচার্য”

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেছেন, দক্ষতা অর্জনের জন্য উন্নত, গুণগত মানসম্পন্ন প্রশিক্ষণের বিকল্প নাই। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন উচ্চতর চিকিৎসা শিক্ষা, প্রশিক্ষণ, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রম পূর্বের তুলনায় অনেক বেশি জোরদার করেছে। আন্তর্জাতিক মানের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। এই বিশ্ববিদ্যালয়কে সামনে দিকে এগিয়ে নিতে বর্তমান প্রশাসন নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

রবিবার (২৬ জুন ২০২২ খ্রিস্টাব্দ) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে অটোল্যারিংগোলজি হেড এন্ড নেক সার্জারি (ইএনটি) বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত এডভান্সড ক্লিনিক্যাল ফেলোশিপ ট্রেনিং ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ হেড এন্ড নেক সার্জারি ডিভিশনের অধীনে ১ বছর ফেলোশিপ সম্পন্ন করেছেন তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

পদ্মা সেতু থেকে অনুপ্রেরণা প্রাপ্তি নিয়ে তিনি বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের অনুপ্রেরণা দিয়েছেন। তিনি আমাদের আবার স্মরণ করিয়ে দিয়েছেন, যে চাইলেই আমরাও সব কাজ করতে পারি। প্রধানমন্ত্রীর সঙ্গে আমরাও পারি এমন মনোভাব নিয়ে কাজ করতে হবে। দৃঢ় মনোভাব নিয়ে কাজ করলেই আমরা সামনের দিকে এগুতে পারব।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা.একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অটোল্যারিংগোলজি হেড এন্ড নেক সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ আজহারুল ইসলাম ও অনুষ্ঠান সঞ্চালনা করেন সহযোগী অধ্যাপক ডা. সৈয়দ ফারহান আলী রাজীব।

স্বাগত বক্তব্য রাখেন এডভান্স ক্লিনিক্যাল ফেলোশিপ ট্রেনিং এর কোর্স কো-অডিনেটর এবং হেড এন্ড নেক সাজারি ডিভিশনের চিফ সার্জন অধ্যাপক ডা. বেলায়েত হোসেন সিদ্দিকী, বক্তব্য রাখেন বিভাগের অধ্যাপক ডা. কামরুল হাসান তরফদার, অধ্যাপক ডা. আবুল হাসনাত জোয়াদার।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *