বঙ্গবন্ধু শুধু বাঙালী জাতির মুক্তিই নয়; বিশ্বের নির্যাতিত নিপীড়িত সমগ্র জাতির মুক্তির আদর্শ ছিলেন বঙ্গবন্ধু _বিএমপি কমিশনার (ভারপ্রাপ্ত)

Uncategorized জাতীয়

নিজস্ব প্রতিনিধি ; রাবিবার ২৬ জুন, সকাল ১১ টায় সার্কিট হাউজ সম্মেলন কক্ষ বরিশালে, বিভাগীয় প্রশাসন বরিশালের আয়োজনে “বঙ্গবন্ধু উন্নয়ন ভাবনা ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মোঃ আমিন উল হাসান এর সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় মূখ্য আলোচক ছিলেন উপাচার্য বরিশাল বিশ্ববিদ্যালয় ড. মোঃ ছাদেকুল আরেফিন।

এ-সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বঙ্গবন্ধু উন্নয়ন ভাবনা শীর্ষক গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) প্রলয় চিসিম।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অপার প্রজ্ঞা ও জ্ঞানের মহিমায় আমরা স্বাধীন হয়েছিলাম। তিনি শুধু বাঙালী জাতির মুক্তিই নয় নির্যাতিত নিপীড়িত সমগ্র জাতির মুক্তির আদর্শ ছিলেন বঙ্গবন্ধু। তাঁর এই আদর্শ উপলব্ধি করতে হবে।

কৃষি সম্প্রসারণে তথা কৃষি কর্মকর্তাদের প্রথম শ্রেণী করার ভূমিকায় বঙ্গবন্ধু বিশেষ ভূমিকা রেখেছিলেন। অর্থনৈতিক মুক্তির চিন্তা তথা দুর্নীতি দমনে তিনি জোড়ালো ভূমিকা রেখেছিলেন তিনি।

বাংলাদেশ পুলিশকে প্রো-পিপল হিসেবে কাজ করার জন্য তিনি বিভিন্ন সময়ে বলতেন। ১৫ জানুয়ারি ১৯৭৫ সালে পুলিশ প্রোগ্রামে তিনি বলেছিলেন, ” তোমারা ব্রিটিশ পুলিশ নও, তোমরা পাকিস্তানের পুলিশ নও ; তোমরা লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশের পুলিশ ” যা তিনি বারবার বলতেন।

দেশ ও দেশের মানুষের জন্য তিনি যে ভূমিকা ও আদর্শ ছিলেন তা উপলব্ধি করে দেশের সেবায় নিজেকে আত্মনিয়োগ করার মাধ্যমে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করা সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *