নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মোবাইল কোর্ট কর্তৃক বেইলি রোডের খানা’স রেষ্টুরেন্ট কে ১ লাখ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ রবিবার ২৬ জুন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ- এ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উছেন মে এর নেতৃত্বে “Khana’s” বেইলি রোড, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে দেখা যায়, বেশ কিছু পণ্যে আমদানিকারকের প্রমাণক নেই এবং প্রতিষ্ঠানটি ট্রেড লাইসেন্স, ফায়ার লাইসেন্স এবং স্বাস্থ্য সনদ দেখাতে ব্যার্থ হয়।
ফ্রিজে প্রচুর লেবেলবিহীন খাদ্য পণ্য মজুদ করতে দেখা যায়। “Khana’s” কর্তৃপক্ষকে অনিবন্ধিত অবস্থায় খাদ্য প্রস্তুতের জন্য নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী ১,০০,০০০ (এক লক্ষ টাকা) জরিমানা করা করা হয়।

“Khana’s” কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, মোড়কীকরণ, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়। “Khana’s” কর্তৃপক্ষও নির্দেশনা মেনে চলবেন বলে অঙ্গীকার করেন।

অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক ছানোয়ার হোসেন, বিএফএসএ এর অন্যান্য সহকারী স্টাফবৃন্দ এবং বাংলাদেশ পুলিশ সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *