নীলফামারি জেলা পুলিশের মাস্টার প্যারেড অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ রবিবার ২৬ জুন, পুলিশ লাইন্স,নীলফামারী মাঠে সকাল ৮ টায় ৩০ মিনিটে জেলা পুলিশ,নীলফামারীর মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়েছে।

জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসার ফোর্সের অংশগ্রহণে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) পুলিশ সুপার, নীলফামারী মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম।

পরিদর্শন চলাকালীন সময়ে পুলিশ সুপার পুলিশ সদস্যদের পরিহিত ইউনিফর্ম,সরকারি কাজে ব্যবহারিত গাড়ি,অস্ত্রাগার সহ অন্যান্য
ব্যবহৃত জিনিসপত্র পরিদর্শন ও মূল্যায়ন করেন।

পরিদর্শন শেষে উপস্থিত অফিসার ও ফোর্সদের উদ্দেশ্যে পুলিশ সুপার,নীলফামারী বলেন অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ আজ । এই উন্নয়নের ধারা অব্যাহত রাখায় বিশ্বের কাছে রোল মডেল হিসেবে বাংলাদেশ পরিচিত।

বর্তমান সরকারের প্রধান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়নে একাই যে ভূমিকা রেখেছেন তা সত্যিই প্রশংসনীয় ।
তাই প্রধানমন্ত্রীকে জেলা পুলিশ, নীলফামারীর পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান পুলিশ সুপার।

পুলিশ সুপার নীলফামারী জেলা পুলিশ সদস্যদের প্রশাসনিক বিষয়ে শৃঙ্খলা,সাংগঠনিক দক্ষতা, আদেশ-নির্দেশ নিয়ন্ত্রণ, বুদ্ধিমত্তা, সুরক্ষা ও নিরাপত্তায় পুলিশ কর্মকর্তাদের দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালন করা সহ বিভিন্ন ইউনিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের দপ্তরিক কাজগুলোতে
পরিদর্শন ও তত্ত্বাবধান করা,সরকারি কাজে জারিকৃত আদেশসমূহ যথাযথ মেনে চলা নির্দেশনা প্রদান করেন।

পুলিশ সুপার বিট পুলিশিং কার্যক্রম সম্পর্কে বলেন জেলার প্রত্যন্ত জায়গা গুলো সহ বিভিন্ন স্থানে মাদক বিরোধী সভা, ওপেন হাউজ ডে, উঠান বৈঠক কার্যক্রম সক্রিয় করার মাধ্যমে পুলিশ এবং জনগণের মধ্যে সেতুবন্ধন, আস্থা এবং গ্রহণযোগ্যতা বৃদ্ধি করে এমন কাজগুলো করার মাধ্যমে পুলিশের সার্বিক সক্ষমতা বৃদ্ধিতে যথাযথভাবে পুলিশ সদস্যদের কাজ করার আহ্বান জানান। তিনি বলেন নীলফামারী জেলার বিট পুলিশিং কার্যক্রম অন্যান্য জেলা গুলোর তুলনায় অনেক সক্রিয়।

এছাড়াও পুলিশ সুপার পুলিশ সদস্যদের শারীরিক সক্ষমতা বৃদ্ধিতে ফিট নীলফামারী ক্যাম্পিং ম্যারাথন দৌড় প্রতিযোগিতা করার ইচ্ছা প্রকাশ সহ পরিকল্পনা বাস্তবায়নে তিনি সকল পুলিশ সদস্যদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

সবশেষে পুলিশ সুপার নীলফামারী বলেন জেলা পুলিশ নীলফামারী বাংলাদেশ পুলিশের শক্তিশালী,দক্ষ ও কার্যকারী ইউনিট হিসেবে প্রতিষ্ঠিত হওয়ায় আইন-শৃঙ্খলা রক্ষার এই মহান দায়িত্বে অংশগ্রহণকারী সকল পদমর্যাদার অফিসার ও ফোর্সদের প্রতি তিনি বিশেষ ধন্যবাদ জানান।

মাস্টার প্যারেডে উপস্থিত ছিলেন মোহাম্মদ সারোআর আলম,অতিরিক্ত পুলিশ সুপার,(সৈয়দপুর-সার্কেল) নীলফামার, আলী মোহাম্মদ আব্দুল্লাহ,সহকারি পুলিশ সুপার, ডোমার-সার্কেল,নীলফামারী সহ সকল থানার অফিসার ইনচার্জ,ওসি ডিবি, ডিআইও-১, ট্রাফিক ইন্সপেক্টর,আরওআই, নীলফামারী-কোর্ট পুলিশ পরিদর্শক, ইন্সপেক্টর অপরাধ,আর.আই ও অন্যান্য কর্মকর্তাগণ। প্যারেড কমান্ডার হিসেবে মাস্টার প্যারেড পরিচালনা করেন মোঃ আমিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন),নীলফামারী।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *