শরীয়তপুর জেলা পুলিশের অভিযানে কথিত পুরাকীর্তি সহ পাচারকারী চক্রের ১ সদস্য গ্রেফতার

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ বৃহস্পতিবার ৩০ জুন, পদ্মা সেতু দক্ষিণ থানা এলাকায় থানা পুলিশের জরুরী ডিউটি চলাকালীন সময় রাত অনুমান ১২ টা ৫ মিনিটের সময় গোপন তথ্যের ভিত্তিতে জানা যায় যে, যশোর বেনাপোল সীমান্ত থেকে ছেড়ে আসা একটি গ্রীনলাইন (সৌহার্দ্য) এসি বাস যাহার রেজি নং- WB-19J8871 যোগে আসামী জসিম উদ্দিন (৫০), পিতা-মৃত আবুল কাশেম মুন্সী অবৈধ মালামাল নিয়ে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে পদ্মা সেতু দক্ষিণ থানা এলাকা হয়ে আসছে।

উক্ত সংবাদের সত্যতা যাচাই ও আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশ সুপার, শরীয়তপুর এস. এম. আশরাফুজ্জামান (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) এর নির্দেশে অফিসার ইনচার্জ পদ্মা সেতু দক্ষিণ থানা মোস্তাফিজুর রহমান এর তত্ত্বাবধানে এসআই (নিঃ) মোঃ আশরাফুল ইসলাম সঙ্গীয় অফিসার ফোর্সসহ শরীয়তপুর জেলার পদ্মা সেতু দক্ষিণ থানাধীন মজিদ ঢালীর কান্দি গ্রামস্থ পদ্মা সেতু দক্ষিণ টোল প্লাজার সামনে থেকে রাত অনুমান ১ টা ৫ মিনিটের সময় উক্ত বাসটি থামিয়ে বাস থেকে প্রতারক চক্রের সদস্য আসামী জসিম উদ্দিন (৫০), পিতা-মৃত আবুল কাশেম মুন্সী, সাং-ওসমানগঞ্জ, থানা-চরফ্যাশন, জেলা-ভোলাকে ৩ (তিন) টি সিংহাকৃতির সোপিচ যার রং কালো, যার ওজন অনুমান ৪.৫০ কেজি, একটি পিতলের তৈরী কলসি আকৃতির ফুলদানী/শোপিজ, যার ওজন ৮.২০০ কেজি, ২ (দুই) টি পুরাতন ক্যামেরা যার একটির গায়ে ইংরেজীতে Panasonic I 150x Digital এবং অন্যটির গায়ে ইংরেজীতে Panasonic I 20x Opticalzoom, 480 x Digital লেখা আছে, একটি গোলাকৃতির পিতলের শোপিজ যাহার রং কালো, ওজন অনুমান ৬.৫০ কেজি, একটি পাসপোর্ট যাহার নাম্বার BT 0239740 উক্ত মালামাল সহ আটক করে পদ্মা সেতু দক্ষিণ থানা পুলিশ।

গ্রেফতার কৃত আসামী তার ব্যাগে রক্ষিত মালামাল তার বলে স্বীকার করে। সে জানায় জব্দকৃত পুতুলগুলো পিতলের, যা দিয়ে মানুষকে কষ্টি পাথরের মূর্তি বলে প্রতারনা করে বিক্রি করে থাকে, যা আইনত দন্ডনীয় অপরাধ। গ্রেফতার কৃত ব্যক্তি তার কাছে থাকা মালামালের বৈধ কোন কাগজপত্র দেখাতে পারে নাই। যাহা দন্ডবিধি আইনের ৪০৬/৪২০/৫১১ পেনাল কোড ধারার অপরাধ।
আসামীর বিরুদ্ধে পদ্মা সেতু দক্ষিণ থানায় উল্লেখিত আইনের ধারায় নিয়মিত মামলা রুজু পূর্বক উক্ত আসামীকে আদালতে প্রেরণ করা হয়।
পদ্মা সেতু দক্ষিণ থানার নিয়মতি মামলা নং-০৪, তারিখ ৩০/০৬/২০২২।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *