মক্কায় বাংলাদেশ হজ্ব মেডিকেল সেন্টার পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল সোমবার ৪ জুলাই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী জাহিদ মালেক এম.পি পবিত্র মক্কা নগরীতে অবস্থিত বাংলাদেশ হজ্ব মেডিকেল সেন্টার পরিদর্শন করেন।

এসময় সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার। এ সময় হজ্জ চিকিৎসক দলের সকল সদস্য মন্ত্রী কে স্বাগত জানান।

এ বছর বাংলাদেশ থেকে আগত হাজিদের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে গত ৩ জুন হতে সমন্বিত হচ্ছে চিকিৎসক দলের ১৩৮ জন সদস্য কর্মরত রয়েছেন।

প্রতিদিন গড়ে ১১০০-১২০০ জন হাজিদের উক্ত সেন্টারের মাধ্যমে সেবা প্রদান করা হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রী হজ্জ মেডিকেল সেন্টারের বিভিন্ন বিভাগ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন এবং উক্ত সেন্টারে কর্মরত সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।
ডা. মোঃ বেলাল হোসেন, পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ও টিম লিডার-১ এবং ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোঃ বোরহান উদ্দীন, উপদেষ্টা বিশেষজ্ঞ ও প্রিন্সিপাল, আর্মি মেডিকেল কলেজ, বগুড়া ও টিম লিডার-২ স্বাস্থ্যমন্ত্রীকে হজ্জ মেডিকেল সেন্টারের বিভিন্ন সেবা সম্পর্কে অবহিত করেন। ইতোমধ্যে সেন্টারে প্রদেয় সেবা এবং পুরুষ ও মহিলা বিভাগে পর্যবেক্ষণে রাখা রোগীসহ মক্কায় অবস্থিত বিভিন্ন বিশেষায়িত হাসপাতালে রেফার্ড কৃত রোগীদের সর্বশেষ অবস্থা সম্পর্কে টিম লিডারগণ মন্ত্রী মহোদয়কে অবহিত করেন।

এসময় মন্ত্রী সেবা গ্রহণকারী হাজিগণের সাথে মতবিনিময় করেন। উপস্থিত হাজিগণ মেডিকেল সেন্টারের সার্বিক সেবায় যথেষ্ট সন্তোষ প্রকাশ করেন। মন্ত্রী হাজিদের সার্বিক স্বাস্থ্য বিধি মেনে চলা, নিয়মিত মাস্ক ব্যবহার করা, অতিরিক্ত ঠান্ডা পানীয় পরিহার, রোদে ছাতা ব্যবহার করা ও বেশি বেশি পানি পান সহ সার্বিক সুস্থ্যতা বজায় রাখার জন্য পরামর্শ দেন। মন্ত্রী হজ্জ মেডিকেল সেন্টারে কর্মরত সকলকে সুস্থ থেকে সম্মানিত হাজিদের সেবাদানে উৎসাহিত করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *