রাজনীতিতে বিএনপির নেতিবাচক মানসিকতার জন্য দেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে

Uncategorized রাজনীতি

আজকের দেশ রিপোর্ট ঃ বন্যার্তদের মাঝে কলা-মুড়ি বিতরণ করার সময় নিজেদের অসহায়ত্বের কথা স্বীকার করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এবং পদ্মা সেতু নিয়ে মানুষের উল্লাস দেখে খেই হারিয়ে ফেলেছেন দলটির আরেক স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

শনিবার (২ জুলাই) সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে কলা-মুড়ি বিতরণ করার সময় এক সাংবাদিক প্রশ্ন করেন, বিএনপির দলীয় ফান্ডে কি টাকা নেই যে আপনারা বন্যার্তদের কলা-মুড়ি দিচ্ছেন? জনগণ তো আপনাদের কাছে আরো ভালো কিছু প্রত্যাশা করে- এমন প্রশ্নের জবাবে নিজেদের অসহায়ত্ব কথা স্বীকার করেন গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, আমরা দীর্ঘদিন ক্ষমতার বাইরে। এটা সত্য যে দলের ফান্ডে পর্যাপ্ত অর্থ নেই। এবার একাধিকবার ত্রাণ তহবিল গঠন করা হয়েছে। প্রথমবারের টাকা লন্ডনে পাঠাতে হয়। বিষয়টি ডোনারদের মাঝে জানাজানি হওয়ায় পরে আর কেউ ডোনেট করেনি। তাই একটু দেরি হলেও আমরা চেষ্টা করেছি সামান্য কিছু দিয়ে হলেও বন্যার্তদের পাশে থাকতে।

এদিকে পদ্মা সেতু নিয়ে বিএনপির ষড়যন্ত্র প্রকাশ্যে আসায় আর দেশের মানুষের উচ্ছ্বাস-আনন্দ দেখে খেই হারিয়ে ফেলেছেন ইকবাল হাসান মাহমুদ টুকুসহ বিএনপির বেশ কয়েকজন নেতা। জানা গেছে, পদ্মা সেতু না হতে দেবার জন্য বিএনপি যে ষড়যন্ত্র করেছিল তা প্রকাশ পাওয়ায় দলটির নেতারা খেই হারিয়ে ফেলেছেন। আর সেতু নিয়ে জনগণের আনন্দ দেখে বুঝে উঠতে পারছে না কি করবেন আর কি বলবেন।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, রাজনীতিতে বিএনপির এমন নেতিবাচক মানসিকতার জন্য দেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে। তাদের মুখোশ জনগণের সামনে খুলে গেছে। আইনগতভাবেই বেগম জিয়া এবং তারেক রহমানের নির্বাচন করার কোনো সুযোগ নেই সেজন্য তারা নির্বাচনে যাবে কিনা, সে নিয়ে দ্বিধাদ্বন্দ্বে থাকে সব সময়। তাই খেই হারিয়ে মাঝেমধ্যে গর্ত থেকে উঁকি দিয়ে আবার গর্তে ঢুকে যায় তারা।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *