নাটোরে দুস্থ মানুষের পাশে হুয়াওয়ে

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃশনিবার জুলাই ৯ সম্প্রতি বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় আইসিটি অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেড নাটোরের সিংড়া পৌরসভার দুস্থ মানুষদের কল্যাণে মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। শনিবার (০৯ জুলাই) দরিদ্র পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণের উদ্দেশে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সাথে ছিলেন হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের প্রেসিডেন্ট জর্জ লিন ও সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস। অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা পল্লীশ্রী উন্নয়ন সংস্থা’র প্রতিনিধিদের কাছে দরিদ্র মানুষের মাঝে বিতরণের জন্য বিভিন্ন নিত্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দেন।

নাটোরের সিংড়া পৌরসভার অনেক পরিবার বর্তমানে মানবেতর জীবন যাপন করছে। হুয়াওয়ে এই বিপন্ন মানুষদের পাশে দাঁড়াতে পদক্ষেপ নিয়েছে। এই উদ্যোগের মাধ্যমে এই অঞ্চলের প্রায় ৩০০০ পরিবারের মাঝে চাল, মসুর ডাল, আটা, চিনি, লবণ ও আলু সহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হবে।

এমন উদ্যোগের বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের হাজার হাজার পরিবার কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। হুয়াওয়ে একটি দায়িত্বশীল ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে এই দুঃস্থ মানুষদের পাশে এসে দাঁড়িয়েছে। নাটোরের ছেলে হিসেবে আমি আমার এলাকার মানুষের কষ্ট অনুভব করতে পারি। এই অঞ্চলের একজন বাসিন্দা হিসেবে আমি এই উদ্যোগ গ্রহণের জন্য হুয়াওয়ের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের প্রেসিডেন্ট জর্জ লিন বলেন, “হুয়াওয়ে মনে করে যে, সমাজে যারা কষ্টে আছে তাদের প্রতি আমাদের এক ধরনের দায়বদ্ধতা আছে।
এ কারণে হুয়াওয়ে নাটোরের সিংড়া পৌরসভার মানুষের কাছে পৌঁছেছে যেন তারা চলমান পরিস্থিতিতে একটু স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারে। আমি মনে করি যে আজ আমরা যেসব নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করব সেগুলো এই বিপন্ন মানুষগুলোকে কিছুটা হলেও সাহায্য করবে।”

সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, “প্রত্যন্ত এলাকার বাসিন্দা হওয়ার কারণে সিংড়ায় বসবাসকারী অনেক অভাবী পরিবার মৌলিক চাহিদা পূরণ করতে হিমশিম খাচ্ছে এবং তারা প্রায়ই প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়ে। এই অঞ্চলের মেয়র হিসেবে আমি এই এলাকার জনগণের পাশে দাঁড়ানোর জন্য হুয়াওয়ে কে ধন্যবাদ জানাচ্ছি।”

হুয়াওয়ে একটি দায়িত্বশীল ব্যবসায়িক প্রতিষ্ঠান যারা সবসময় প্রয়োজনে বাংলাদেশের মানুষের পাশে থাকে। দুঃস্থ মানুষের পাশে দাঁড়াতে হুয়াওয়ে ‘ইন বাংলাদেশ, ফর বাংলাদেশ – শেয়ার টু কেয়ার’শীর্ষক উদ্যোগ গ্রহণ করেছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *