গোয়াইনঘাটে ফ্রেন্ডস ফাউন্ডেশনের রান্না করা খাবার ও অর্থ বিতরণ

Uncategorized অন্যান্য

শাহ ইসমাইল (সিলেট ব্যুরো) ঃ
সিলেটে স্মরণকালের ভয়াবহ ক্ষতিগ্রস্ত বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে আর্তমানবতার সেবায় সৃষ্ট ফ্রেন্ডস ফাউন্ডেশন ‌৯১। ১৯৯১ সালের এসএসসি ব্যাচের দেশে-বিদেশে থাকা বন্ধুদের সমন্বয়ে গঠিত নতুন সংগঠনটি কার্যক্রম শুরু করল বানভাসিদের হাতে রান্না করা খাবার ও নগদ অর্থ তুলে দিয়ে। এবারের বন্যার কারণে বানভাসিদের অনেকেই ঈদের দিন ভাল খাবার থেকে বঞ্চিত হয়েছে। সেই বঞ্চতি জনগোষ্ঠির জন্য ফ্রেন্ডস ফাউন্ডেশন ‌৯১ এর উদ্যোগে গরু দিয়ে আখনি তৈরী করা হয়। সিলেট নগরীর কাজীটুলাস্থ ফাউন্ডেশনের অন্যতম উদ্যোক্তা ফয়ছল আহমদের বাসায় রাতভর রান্না করা আখনি মঙ্গলবার (১২ জুলাই) সকালে প্যাকেটজাত করে নিয়ে যাওয়া হয় গোয়াইনঘাট উপজেলার ডৌবাড়ি ইউনিয়নের লংপুর গ্রামে। স্থানীয় জামিয়া ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসায় দোয়া মাহফিল শেষে এই আখনি বিতরণ করা হয়। বিফ আখনি পেয়ে হাসি ফুটে মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীসহ গ্রামের ৭ শতাধিক মানুষের মুখে।

আখনি রান্না, প্যাকেটজাত করণ ও বিতরণে সম্পৃক্ত ছিলেন ফাউন্ডেশনের ফয়ছল আহমদ, কামাল আহমদ, মীর সিদ্দিকুর রহমান সেলিম, অ্যাডভোকেট ইশতাক আহমদ সোহেল, মনোহর হোসাইন রাজিব, মাহবুব লস্কর, সৈয়দ মুহিবুর রহমান মুরাদ, জাহাঙ্গীর আলম, মামুন আহমদ, সিরাজুল ইসলাম, বিপ্লব পাল, অ্যাডভোকেট সলমান উদ্দিন, আবুল হোসেন, শাহ হান্নান, সুনেদ আলম, নুরুল আমীন, ইকরাম আহমদ চৌধুরী, অপু দাস, লিমন আহমদ, জামাল আহমদ, আবুল হাসান, সরওয়ার সেলিম, শাহ ইসমাইল, উৎফল বড়ুয়া, সুশান্ত, মিফতাউর রহমান, খুর্শেদ আলম চঞ্চল, আমিনুর রহমান পাপ্পু, কামাল আহমদ লিটন, এনামুল হক লিলু, মনসুর আহমদ, সাংবাদিক আবদুর রশিদ রেনু। এই আয়োজনের সহযোগিতায় রয়েছেন সিলেট চেম্বারের পরিচালক ফাহিম আহমদ চৌধুরী, মুসফিক রহমান সহ দেশ-বিদেশের অনেকেই। এ ছাড়াও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মোস্তাক আহমদ রাজু।

সংগঠনের অন্যতম উদ্যোক্তা কামাল আহমদ জানান সম্পুর্ণ চ্যারিটি সংগঠন হিসেবে কাজ করবে ফ্রেন্ডস ফাউন্ডেশন ‌৯১। সমাজের পিছিয়েপড়া জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে কাজ করবে সংগঠনটি। সংগঠনের যাত্রালগ্নে যারা আর্থিক অনুদান, শ্রম দিয়ে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।
একই সঙ্গে ফ্রেন্ডস ফাউন্ডেশন ‌৯১ এর অন্যতম উদ্যোক্তা প্রবাসী মোহাম্মদ রফিকুল ইসলাম, মারুফ আহমদ, মাহবুব সুন্নাহ, এড. লিয়াকত, শাহজাহান, শেলী মরিয়ম, ইহরাম, কামরুল, সালেহ, সফিক, রাজী, মুন্না,সেলিম আতিক, মামুনুর, নিয়াজ হায়দারী, আকরাম, জাকির, আকলিল সহ ৯১ ব্যাচ ইউকে ফ্রেন্ডস্ এর সকল সদস্যবৃন্দ আগামী দিনের কর্মপরিকল্পনা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *