মার্কিন যুক্তরাষ্ট্রে মনোনীত রাষ্ট্রদূত মুহাম্মাদ ইমরান

Uncategorized অন্যান্য

কুটনৈতিক প্রতিবেদক ঃ মুহাম্মদ ইমরান, বর্তমানে ভারতে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন, মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হিসেবে।

মার্কিন যুক্তরাষ্ট্রে মনোনীত রাষ্ট্রদূত মুহাম্মাদ ইমরান বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) ফরেন অ্যাফেয়ার্স ক্যাডারের ১৯৮৬ ব্যাচের একজন কর্মজীবন শুরু ফরেন সার্ভিস অফিসার হিসেবে । তার বর্ণাঢ্য কূটনৈতিক কর্মজীবনে মুহাম্মাদ ইমরান সদর দফতরের পাশাপাশি জেদ্দা, বন, বার্লিন এবং অটোয়ার মতো বিদেশে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে ব্যাপকভাবে দায়িত্ব পালন করেছেন।
মুহাম্মাদ ইমরান কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার এবং সংযুক্ত আরব আমিরাত ও উজবেকিস্তানে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবেও (কাজাখস্তান, কিরগিজস্তান এবং আফগানিস্তানে সমসাময়িক স্বীকৃতি সহ) দায়িত্ব পালন করেছেন। তিনি আবুধাবিতে আন্তর্জাতিক নবায়নযোগ্য শক্তি সংস্থায় (IRENA) বাংলাদেশের স্থায়ী প্রতিনিধিও ছিলেন।
ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে একজন মেডিকেল স্নাতক, মুহাম্মাদ ইমরান জার্মানি থেকে ডিপ্লোমা ইন ডেভেলপমেন্ট ডিপ্লোমাসি অর্জন করেন এবং ইতালির সান রেমোতে ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অফ হিউম্যানিটেরিয়ান ল থেকে মানবিক আইনের উপর একটি কোর্স সম্পন্ন করেন। তিনি ডাঃ জাকিয়া হাসনাতকে বিয়ে করেছেন এবং দুই কন্যার জনক।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *