“Eyes of CMP” এবং “আমার গাড়ি নিরাপদ” ডাটাবেজ এর একটি সফলতা

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিনিধি ঃ শংকর প্রসাদ দেব, অতিরিক্ত সচিব (অবসরপ্রাপ্ত) গত মঙ্গলবার ১২ জুলাই অনুমান ১২ টা ৫ মিনিটের সময় ব্রাহ্মণবাড়িয়া থেকে বাসে কদমতলী নামেন। কদমতলী থেকে সিএনজি যোগে তাঁর বর্তমান ঠিকানা নন্দনকাননে এসে রাত অনুমান ১টা ৩০ মিনিটের সময় ভুলবশত সিএনজিতে একটি ব্যাগ রেখে নেমে যান। ব্যাগে তাঁর দামি আইপ্যাড, কাপড়চোপড়, এবং বইসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র ছিল। অনেক খোঁজাখুঁজি করে ব্যাগের কোন হদিস না পেয়ে শেষ পর্যন্ত শরণাপন্ন হন কোতোয়ালী থানার।

কোতোয়ালী থানার এসআই মিজানুর রহমান চৌধুরী এবং এসআই মৃণাল কান্তি মজুমদার “Eyes of CMP” (সিএমপি কর্তৃক মহানগর ভিজিল্যান্স প্রোগ্রাম) এর মাধ্যমে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে গাড়ির নাম্বার সনাক্ত করে “আমার গাড়ি নিরাপদ” ডাটাবেজ থেকে গাড়ির মালিক এবং চালকের তথ্য সংগ্রহ করে ব্যাগটি বুধবার ১৩ জুলাই, ৩ টা ৫৫ মিনিটের সময় উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করেন। হারানো সকল মালামালসহ ব্যাগটি পেয়ে জনাব শংকর প্রসাদ দেব বলেন “এতো অল্প সময়ে টিম কোতোয়ালীর কাজের অগ্রগতি দেখে আমি সত্যিই অনেক আনন্দিত এবং আশান্বিত।
সিএমপি কর্তৃক “আমার গাড়ি নিরাপদ” নামক একটি সুন্দর প্ল্যাটফর্ম তৈরি করার জন্য তিনি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন সিএমপি তথা বাংলাদেশ পুলিশের প্রতি।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *