পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, এমপি’র সাথে জাকার্তায় আসিয়ানের মহাসচিব এইচ ই দাতো লিম জক হোয়ের সাথে সাক্ষাৎ

Uncategorized আন্তর্জাতিক

কুটনৈতিক বিশ্লেষক ঃ পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, এমপি গতকাল সোমবার জাকার্তায় আসিয়ান সচিবালয়ে আসিয়ানের মহাসচিব এইচ ই দাতো লিম জক হোয়ের সাথে সাক্ষাৎ করেন।

আসিয়ানের সাথে আরও প্রাতিষ্ঠানিক সম্পৃক্ততার জন্য বাংলাদেশের উদ্যোগকে স্বাগত জানিয়ে মহাসচিব এইচএফএমকে সদস্য রাষ্ট্রগুলির সাথে তার সমর্থন এবং প্রয়োজনীয় সমন্বয়ের আশ্বাস দিয়েছেন, বিশেষ করে আসিয়ান সেক্টরাল ডায়ালগ পার্টনারশিপ স্ট্যাটাসের জন্য বাংলাদেশের প্রার্থীতার ক্ষেত্রে।

বাংলাদেশের গৃহীত বিভিন্ন সেক্টরাল উদ্যোগ সম্পর্কে মহাসচিবকে অবহিত করে, এইচএফএম তাকে আসিয়ানের আসন্ন বৈঠকে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার অনুরোধ জানায়।
ড. মোমেন বাংলাদেশে অস্থায়ীভাবে আশ্রয় নেওয়া মিয়ানমারের নাগরিকদের প্রত্যাবাসনের ক্ষেত্রে অযৌক্তিক বিলম্বের বিষয়ে বাংলাদেশের উদ্বেগের কথা জানান। তিনি আর কোন বিলম্ব ছাড়াই প্রত্যাবাসন শুরু করার জন্য আসিয়ানের সক্রিয় সমর্থন চেয়েছিলেন।

বাংলাদেশ-আসিয়ান অর্থনৈতিক সহযোগিতার একটি সংক্ষিপ্ত বিবরণ প্রদান করে, এইচএফএম বাংলাদেশ এবং দক্ষিণ-পূর্ব এশীয় অঞ্চলের মধ্যে আরও সম্প্রসারিত অর্থনৈতিক সহযোগিতার আহ্বান জানিয়েছে।
এইচএফএম পারস্পরিক সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের জন্য আসিয়ান মহাসচিবকে আমন্ত্রণ জানিয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *