বিআইডব্লিউটিসি’র সদর দপ্তর ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, খুলনা এর কর্মকর্তাদের বিরুদ্ধে দুদকের অভিযান

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ৭টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৫ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


 নিজস্ব প্রতিবেদক ঃ সরকারি ক্রয়ে অনিয়ম, অপ্রয়োজনীয় সংস্কার ও উন্নয়নের নামে অর্থ আত্মসাতসহ বিভিন্ন অভিযোগের বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন, প্রধান কার্যালয়, ঢাকা’তে অভিযান পরিচালনা করেছে দুদক। দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়া ও উপ-সহকারী পরিচালক মোঃ কামিয়াব আফতাহি-উন-নবী’র সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম ১৭ জুলাই, এই অভিযান পরিচালনা করে। অভিযানকালে অভিযোগের ব্যাপারে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন, প্রধান কার্যালয়, ঢাকা’র পরিচালক (প্রশাসন) সহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের সাথে টিম কথা বলে এবং সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহপূর্বক পর্যালোচনা করে। রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক কার্যকরী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিশনে প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়, খুলনার সহকারী পরিচালক বিজন কুমার রায় এর নেতৃত্বে ও সহকারী পরিচালক মোঃ সাখাওয়াত হোসেন, উপ-সহকারী পরিচালক মোঃ হৃদয় হোসেন এবং উপ-সহকারী পরিচালক মুহাঃ অহিদুর রহমান এর সমন্বয়ে গঠিত একটি টিম মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, খুলনা আঞ্চলিক অফিস, খুলনা এর কর্মকর্তাদের বিরুদ্ধে শিক্ষকদের এম.পি.ও সুপারিশ এর ফাইল আটকিয়ে ঘুষ দাবির অভিযোগ যাচাই প্রসংগে অভিযান পরিচালনা করেছে। ঐ অধিদপ্তর থেকে প্রমাণ সহায়ক কাগজপত্র সংগ্রহ করা হচ্ছে। কাগজপত্র সংগ্রহ পূর্বক যাচাই বাছাই করে কমিশনে প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৫টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *