উপজেলা ভূমি অফিস, বিরল এর তহশীলদার কায়সার আহমেদ এবং সহকারী তহশীলদার নাসরিন এর বিরুদ্ধে দুদকের অভিযান

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে গতকাল বৃহস্পতিবার ৪টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ১ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে, উপজেলা ভূমি অফিস, বিরল এর তহশীলদার কায়সার আহমেদ এবং সহকারী তহশীলদার নাসরিন কর্তৃক অভিযোগকারীর নিকট হতে একটি জমির নাম খারিজ সংক্রান্ত সেবা প্রদানের জন্য সরাসরি ২০,০০০ টাকা ঘুষ দাবী ও ৩ মাস ধরে ঘুরিয়েছেন মর্মে অভিযোগে দুদক, সজেকা, দিনাজপুরের উপ-পরিচালক মোঃ মোয়াজ্জেম হোসেনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি টিম অভিযান পরিচালনা করেছে।
এ বিষয়ে দুদকের ইনফোর্সমেন্ট অভিযান পরিচালনার জন্য মো: মোয়াজ্জেম হোসেন, উপ-পরিচালক এর নেতৃত্বে ৫ সদস্যের একটি টিম গঠন করা হয় !!


নিজস্ব প্রতিবেদক ঃ উপজেলা ভূমি অফিস, বিরল এর তহশীলদার কায়সার আহমেদ এবং সহকারী তহশীলদার নাসরিন কর্তৃক অভিযোগকারীর নিকট হতে একটি জমির নাম খারিজ সংক্রান্ত সেবা প্রদানের জন্য সরাসরি ২০,০০০ টাকা ঘুষ দাবী ও ৩ মাস ধরে ঘুরিয়েছেন মর্মে অভিযোগে দুদক, সজেকা, দিনাজপুরের উপ-পরিচালক মোঃ মোয়াজ্জেম হোসেনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি টিম অভিযান পরিচালনা করেছে।
এ বিষয়ে দুদকের ইনফোর্সমেন্ট অভিযান পরিচালনার জন্য মো: মোয়াজ্জেম হোসেন, উপ-পরিচালক এর নেতৃত্বে ৫ সদস্যের একটি টিম গঠন করা হয়।
উক্ত ৫ সদস্য বিশিষ্ট টিম
অভিযান পরিচালনা কালে অভিযোগকারী ঢাকায় অবস্থান করায় তিনি সরাসরি ঘটনাস্থলে উপস্থিত হতে পারেননি। কায়সার আহমেদ, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, বিরল ইউনিয়ন ভূমি অফিস, বিরল, দিনাজপুর গত ১৬ জুলাই ২০২১ তারিখ হতে উক্ত কার্যালয়ে যোগদান করে অদ্যাবধি কর্মরত রয়েছেন। তার নিকট অভিযোগ সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি জানান, অভিযোগকারীর ১টি নামজারী/জমা খারিজের আবেদন অনলাইনে করেন।

আবেদন এর কাগজপত্র যাচাই করে সঠিক পাওয়ায় উহার প্রস্তাবসহ প্রতিবেদন উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবরে পাঠানো হয়েছে। জনাব নাসরিন, ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা তার বাচ্চার অসুস্থতা জণিত কারণে কর্মস্থলে অনুপস্থিত ছিলেন।
উক্ত দপ্তরে উপস্থিত সেবা গ্রহীতা জনাব আবেদ আলী সেবা প্রদানে জনাব কায়সার আহমেদ কর্তৃক হয়রানী হওয়ার কথা জানান। টিম এ প্রসঙ্গে তাকে সতর্ক করে এবং হয়রানি বন্ধুে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করে। এ বিষয়ে রেকর্ডপত্র প্রাপ্তি সাপেক্ষে বিস্তারিত প্রতিবেদন কমিশনে দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *