জাতীয় শোক দিবস উপলক্ষে কুইজ প্রতিযোগিতার আয়োজন করলো পুলিশ

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ বাংলাদেশ পুলিশ আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭তম শাহাদত বার্ষিকী পালন উপলক্ষে দেশব্যাপী কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর সার্বিক নির্দেশনায় সোমবার (২৫ জুলাই) সকাল এগারোটায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পুলিশ পরিচালিত ৬৮ টি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণীর সহস্রাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জীবন দর্শন, তাঁর সংগ্রামী রাজনৈতিক জীবন ও মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে শিক্ষার্থীদের জানার আগ্রহ সৃষ্টি করে তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় বিকশিত করার লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের অভিমত ব্যক্ত করে বলে, এ প্রতিযোগিতার মাধ্যমে তারা বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে জানতে পেরেছে, যা বঙ্গবন্ধুর জীবনদর্শন সম্পর্কে তাদের জানার সুযোগ আরও বাড়িয়ে দিয়েছে। তারা ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখার জন্য অনুরোধ জানান।

আগামী ২৯ জুলাই রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে ঢাকাস্থ পুলিশ ইউনিটসমূহে কর্মরত পুলিশ সদস্য ও সিভিল স্টাফদের অংশগ্রহণে আরো একটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। উভয় প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে আগামী আগস্ট মাসে আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ করা হবে।

এছাড়া, বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর অডিটোরিয়ামে প্রতি শুক্রবার ও শনিবার সন্ধ্যায় বাংলাদেশ পুলিশ নাট্যদল পরিবেশিত ‘অভিশপ্ত আগস্ট’ নাটক মঞ্চায়ন হচ্ছে,যা পুরো আগস্ট মাস চলবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *