সাভারে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ২ টি প্রতিষ্ঠান কে মামলা ও জরিমানা আদায়

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ সোমবার ২৫ জুলাই, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে ঢাকা মহানগরীর সাভার থানার রাজফুলবাড়ীয়া বাসস্ট্যান্ড এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে ২ টি মামলা দায়ের করা হয় এবং বাধ্যতামূলক পণ্য “ফার্মেন্টেড মিল্ক
( টক ও মিষ্টি দই) এবং ঘি” পণ্যের অনুকূলে সিএম লাইসেন্স গ্রহণ ও মোড়কে প্রয়োজনীয় তথ্যাদি উল্লেখ ব্যতীত বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে আদি টাঙ্গাইল সুইটমিট নামক প্রতিষ্ঠানকে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়। বাধ্যতামূলক “পাউরুটি, বিস্কুট ও কেক” পণ্য সিএম লাইসেন্স গ্রহণ ব্যতিত মানচিহ্ন ব্যবহারপূর্বক মিথ্যা তথ্য প্রদান করে উৎপাদন, বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে কিউসি ফুড প্রতিষ্ঠানকে ১০,০০০ (দশ হাজার) টাকা অর্থাৎ সর্বমোট ৩৫,০০০ (পঁয়ত্রিশ হাজার) টাকা জরিমানা করা হয়। জরিমানা তাৎক্ষণিকভাবে আদায়সহ অভিযুক্তের নিকট হতে আগামী ১৫ দিনের মধ্যে সিএম লাইসেন্স গ্রহণের অঙ্গীকারনামা গ্রহণ করা হয়েছে।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়।
প্রসিকিউটর হিসেবে আফসানা হোসেন, ফিল্ড অফিসার (গ্রেড-৮), সিএম উইং, বিএসটিআই, ঢাকা দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *