আগামীকাল ২৭ জুলাই বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী

Uncategorized জাতীয়


নিজস্ব প্রতিবেদক ঃ আগামীকাল ২৭ জুলাই বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ৬ টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ৯ টা ৫০ মিনিটে. ধানমন্ডি ৩২ নম্বরস্থ ঐতিহাসিক বঙ্গবন্ধু যাদুঘরের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ। সকাল ১১ টায় আলোচনা সভা, কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তন, খামারবাড়ি, ফার্মগেট, ঢাকা।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি উপস্থিত থেকে সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক ভাষণ প্রদান করবেন জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।
সভায় সভাপতিত্ব করবেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু এবং সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী’র তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়’র শুভ জন্মদিন উপলক্ষে কেক কাটা ও তাঁর সু-স্বাস্থ্য কামনায় দোয়া অনুষ্ঠিত হবে।
এছাড়াও সন্ধ্যা ৭টায় কলাবাগান ক্রীড়াচক্র মাঠ প্রাঙ্গণে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আতশবাজি উৎসব অনুষ্ঠিত হবে।
গৌরবোজ্জ্বল সংগ্রাম ও সাফল্যের সিঁড়ি বেয়ে সংগঠন ২৯ বছরে পদার্পণ করবে এ দিন । ১৯৯৪ সালের ২৭ জুলাই মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা সংগঠনটি প্রতিষ্ঠা করেন। এ দিন মাননীয় প্রধানমন্ত্রী’র তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয়’র শুভ জন্মদিন। প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ রাজপথে আওয়ামী লীগের সকল কর্মসূচীতে অংশগ্রহণের পাশাপাশি নেতাকর্মীরা বিএনপি-জামাত জোট সরকারের বিরুদ্ধে জোরদার আন্দোলন গড়ে তোলে এবং ১/১১’র সেনা সমর্থিত অবৈধ তত্ত্বাবধায়ক সরকার কর্তৃক বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা’কে গ্রেফতারের পর সংগঠনের নেতাকর্মীরা মাননীয় নেত্রীর মুক্তির দাবীতে সোচ্চার হন।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু সর্বস্তরের নেতাকর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের আহবান জানিয়েছেন।

ওবায়দুল হক খান
গণযোগাযোগ সাংবাদিকতা বিষয়ক সম্পাদক
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় সংসদ


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *