দুদক এনফোর্সমেন্ট ইউনিট কর্তৃক ৫ টি অভিযোগের বিষয়ে ২টি অভিযান ও ৩ টি দপ্তরে পত্র প্রেরণ

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ !! মিরপুরে ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের প্রাচীর ভেঙ্গে সরকারি জমি দখল করে প্রকল্পের ভিতরে অবৈধভাবে দোকান ঘর নির্মাণ করে ভাড়া দেওয়ার অভিযোগ এবং পানি উন্নয়ন বোর্ড, মৌলভীবাজার-এর কর্মকর্তার বিরুদ্ধে ঠিকাদারের সাথে যোগসাজশপূর্বক মনু নদী ভাঙ্গন রোধে ব্লক নির্মাণে চলমান ১০০০ কোটি টাকার প্রকল্পের অনিয়মের অভিযোগ !!


স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের বিরুদ্ধে অবৈধভাবে মিরপুরে ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের প্রাচীর ভেঙ্গে সরকারি জমি দখল করে প্রকল্পের ভিতরে অবৈধভাবে দোকান ঘর নির্মাণ করে ভাড়া দেয়ার অভিযোগ দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকার উপ-পরিচালক মো. নিয়ামুল আহসান গাজীর নেতৃত্বে মঙ্গলবার ২৬ জুলাই, একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়েছে। অবিযানকালে দুদকের টি সরেজমিন প্রকল্প এলাকা পরিদর্শন করে এবং অভিযোগের সত্যতা পাওয়া পায়। এ বিষয়ে বিস্তারিত জানতে স্থানীয় জনগণের সাথে এবং ভাষানটেক থানার পুলিশ কর্মকর্তাদের সাথে কথা বলে তথ্য সংগ্রহ করা হয়েছে। প্রাপ্ত তথ্য ও রেকর্ড পত্র পর্যালোচনা করে কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও পানি উন্নয়ন বোর্ড, মৌলভীবাজার-এর কর্মকর্তার বিরুদ্ধে ঠিকাদারের সাথে যোগসাজশ পূর্বক মনু নদী ভাঙ্গন রোধে ব্লক নির্মাণে চলমান ১০০০ কোটি টাকার প্রকল্পের অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা, হবিগঞ্জের উপ-পরিচালক মোঃ কামরুজ্জামান এর নেতৃত্বে এবং সহকারী পরিচালক মোঃ ইকরাম হোসেন জেনসন এবং সড়ক ও জনপথ এর উপ-সহকারী প্রকৌশলীর সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করেছে। অভিযান পরিচালনা কালে পানি উন্নয়ন বোর্ড, মৌলভীবাজার অফিসের নির্বাহী প্রকৌশলীর বক্তব্য নেয়া হয় এবং প্রকল্প সংশিষ্ট বিভিন্ন রেকর্ডপত্র সংগ্রহ ও পর্যালোচনা করা হয়েছে। অধিকতর যাচাইয়ের জন্য চলমান প্রকল্পের খাসপ্রেমনগর, শ্বাসমহল, কামারচাক বাজার এলাকা সরেজমিনে পরিদর্শন করা হয় এবং স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলে বিভিন্ন তথ্য সংগ্রহ করা হয়। রেকর্ড পত্র যাচাই বাচাই করে এবং স্থানীয় বাসিন্দাদের কাছ প্রাপ্ত তথ্য বিবেচনায় নিয়ে এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন যথাসময়ে কমিশন বরাবর প্রেরণ করবে দুদক এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *