কুমিল্লা নাঙ্গলকোট যুব উন্নয়ন কর্মকর্তা ও কুষ্টিয়া যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে দুদকের অভিযান

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে বুধবার ৫ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


নিজস্ব প্রতিবেদক ঃ  যুব উন্নয়ন কর্মকর্তার কার্যালয়, নাঙ্গলকোট, কুমিল্লা-এর কর্মকর্তার বিরুদ্ধে ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর আওতায় বিভিন্ন প্রশিক্ষণ প্রকল্পে ভুয়া প্রশিক্ষণর্থীদের নাম ব্যবহারপূর্বক প্রশিক্ষণ ভাতার অর্থ উত্তোলন করে আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা, কুমিল্লার সহকারী পরিচালক রাফী মোঃ নাজমুস্ সা’দাৎ-এর নেতৃত্বে বুধবার ২৭ জুলাই, একটি অভিযান পরিচালনা করেছে। এনফোর্সমেন্ট টিম সরেজমিনে উক্ত কার্যালয় পরিদর্শন করে এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সাথে কথা বলে। টিম অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করেছে। প্রাপ্ত রেকর্ডপত্র যাচাই-বাছাই পূর্বক বিস্তারিত প্রতিবেদন কমিশনে দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

অপরদিকে যুব উন্নয়ন অধিদপ্তর, কুষ্টিয়া সদর, কুষ্টিয়া-এর কর্মকর্তার বিরুদ্ধে প্রশিক্ষণার্থীদের ড্রাইভিং প্রশিক্ষণ বাবদ সরকারিভাবে বরাদ্দকৃত অর্থ প্রদানে অনিয়মের অভিযোগে দুদক, সজেকা, কুষ্টিয়ার সহকারী পরিচালক জনাব নীলকমল পাল এর নেতৃত্বে বুধবার ২৭ জুলাই, অপর একটি অভিযান পরিচালনা করা হয়েছে।
দুদকের এনফর্সমেন্ট টিম সরোজমিনে কুষ্টিয়া যুব উন্নয়ন অধিদপ্তর পরিদর্শন করে এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সাথে কথা বলে তার বক্তব্য রেকর্ড করে। টিম মাসব্যাপী অনুষ্ঠিত ড্রাইভিং প্রশিক্ষণ নীতিমালা, প্রশিক্ষণার্থীদের তালিকাও বাজেটের বরাদ্দপত্র সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়েছে। বেশ কয়েকজন প্রশিক্ষণার্থীদের সাথে কথা বলে জানা যায় তাদেরকে বাজেটের থেকে কম অর্থ প্রদান করা হয়েছে। যানবাহনের তেল খরচ বাবদ বরাদ্দকৃত অর্থ সঠিকভাবে পায়নি। সংগ্রহীত রেকর্ড পত্র যাচাইপূর্বক বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবেন এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *