স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি কর্তৃক ইউএনএইচসিআর কর্তৃক নির্মিত উখিয়া বিশেষায়িত হাসপাতালে দুইটি অপারেশন থিয়েটার ও সেকেন্ডারি কেয়ার সার্ভিসের উদ্বোধন

Uncategorized স্বাস্থ্য

নিজস্ব প্রতিনিধি ঃ নিজ হাতে চারটি অপারেশন সম্পন্ন করার মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম গতকাল ২৮ জুলাই, ইউএনএইচসিআর কর্তৃক নির্মিত ও সজ্জিত নতুন উখিয়া বিশেষায়িত হাসপাতালে দুইটি অপারেশন থিয়েটার ও সেকেন্ডারি কেয়ার সার্ভিসের উদ্বোধন করেছেন।

হাসপাতালটি রোহিঙ্গা শরণার্থীসহ উখিয়া এলাকায় বসবাসকারী রোগীদের জীবন রক্ষাকারী সুবিধা ও বিশেষজ্ঞ সেকেন্ডারি চিকিৎসা প্রদান করবে। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পাশাপাশি কক্সবাজারের সিনিয়র সার্জনরা আরও পাঁচটি অস্ত্রোপচার করেন। স্থানীয় জনগোষ্ঠীর চাহিদামত বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ ও সার্জারি এখন থেকে এই হাসপাতালে সম্ভব হবে। উন্নত বিভিন্ন সুবিধার মাঝে থাকবে গাইনী, শিশু, চক্ষু, হৃদরোগ, অর্থোপেডিক, চর্ম, দন্ত, মানসিক ও প্যালিয়েটিভ কেয়ারের মত সেবা। এর মাধ্যমে এখানের স্থানীয় জনগণের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার বা চট্টগ্রামে যাওয়ার প্রয়োজন অনেকাংশে কমে যাবে; এর পাশাপাশি স্বল্প আয়ের মানুষের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হবে। এই হাসপাতালে আরও আছে ল্যাবরেটরি, এক্স-রে, আল্ট্রাসাউন্ড ও ইকোগ্রাফির মত মেডিক্যাল ইমেজিং সুবিধা। তদুপরি, অনেক বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ পাওয়া যাবে টেলিমেডিসিন সেবার মাধ্যমে। উখিয়া বিশেষায়িত হাসপাতালের ইন-পেশেন্ট ব্যবস্থাপনা নির্মাণ, চিকিৎসার সরঞ্জাম স্থাপন এবং চিকিৎসা সামগ্রী ক্রয়ের জন্য ১.৭ মিলিয়ন মার্কিন ডলার অনুদানের জন্য ইউএনএইচসিআর জাপান সরকারের কাছে কৃতজ্ঞ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *