প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ডেল্টা পরিকল্পনা করছে সরকার ………ত্রান প্রতিমন্ত্রী

Uncategorized অন্যান্য

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি ঃ
জলবায়ু পরিবর্তনের কারনে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ কিভাবে দুর্যোগ সহনীয় রাষ্ট্র হিসাবে গড়ে উঠতে পারে তার একটি ডেল্টা পরিকল্পনা করছে সরকার।
এ পরিকল্পনা বাস্তবায়িত হলে দেশের বন্যা, খরা, নদী ভাঙ্গন, জলাবদ্ধতা ও সমুদ্র পৃষ্ঠের উচ্চতা বৃদ্ধি মোকাবেলায় কাজ করা যাবে।

দুর্যোগ ও ত্রান প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি রবিবার (৭আগস্ট) শরণখোলা সফরকালে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশাসন কতৃক আয়োজিত এক সুধি সমাবেশে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী এসময় শরণখোলায় পর্যাপ্ত ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, ঝড় সহনশীল ঘর, রেইন ওয়াটার হরবেস্টিং, খাল খনন, সেচের ব্যাবস্থা ও গৃহনির্মানের জন্য ঢেউটিন বরাদ্দ দেয়াসহ বিভিন্ন প্রতিশ্রæতি দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুর ই আলম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সুধি সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এ্যাডঃ আমিরুল আলম মিলন, উপজেলা চেয়ারম্যান মোঃ রায়হান উদ্দিন শান্ত। বক্তব্য রাখেন, সিডিডি নির্বাহী পরিচালক এ.এইচ.এম নোমান খান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজমল হোসেন মুক্তা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, জেলা আওয়ামীগের সদস্য এম সাইফুল ইসলাম খোকন, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, খোন্তাকাটা ইউপি চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন, ধানসাগর ইউপি চেয়ারম্যান মাইনুল ইসলাম টিপু, শরণখোলা প্রেসক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন প্রমুখ।

পরে মন্ত্রী রায়েন্দা ইউনিয়ন পরিষদ পরিদর্শন এবং ৪২টি প্রতিবন্ধী পরিবারের মাঝে তিন হাজার লিটার পানির একটি করে টেঙ্কি বিতরণ করেন।

এছাড়া তিনি বিকেলে সাউথখালী ইউনিয়নে বেসরকারি উন্নয়ন সংস্থা সিডিডি কার্যালয় পরিদর্শন এবং খুড়িয়াথালীতে প্রদীপন ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে অনুষ্ঠিত ওয়ার্ড দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটি, সিপিপি, প্রতিবন্ধি সহায়ক দলের সাথে মতবিনিময় করেন।


Leave a Reply

Your email address will not be published.