বিএসটিআই প্রধান কার্যালয় কর্তৃক ডেমরা ও যাত্রাবাড়িতে মোবাইল কোর্ট পরিচালনা, মেসার্স স্পিড বার্ড সিএনজি এন্ড স্টেশন লিমিটেড কে ২ লাখ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ বৃহস্পতিবার ১১ আগস্ট, রাজধানীর ডেমরা এবং যাত্রাবাড়ি থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালিত হয়। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে পণ্য অবৈধভাবে বিভিন্ন ব্রান্ডের “কয়েল” উৎপাদন এবং বাজারজাত করায় ভূঁইয়া ম্যানুফাকচার, ডেমরা, ঢাকা প্রতিষ্ঠানটিকে সীলগালা করা হয়।
এছাড়াও একই অপরাধে রায়েরবাগ, যাত্রাবাড়ি এলাকায় অবস্থিত নামহীন একটি কয়েল উৎপাদনকারী কারখানা সীলগালা করা হয়।

এছাড়া ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮’ অনুসারে জ্বালানী তেল পরিমাপে প্রতি ১০ লিটারে ২টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৫৯০ মি.লি., ৫০মি.লি. এবং ১টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে ৫২০ মি.লি. কম প্রদান করায় মেসার্স স্পিড বার্ড সিএনজি এন্ড স্টেশন লিমিটেড, মাতুয়াইল, যাত্রাবাড়ি, ঢাকা-কে ২,০০,০০০ (দুই) লক্ষ টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে মোঃ মঈন উদ্দিন, পরিদর্শক (মেট্রোলজি) এবং মোঃ আব্দুল মান্নান, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই, ঢাকা দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *