আপন মহিমায় উজ্জল ইলেক্ট্রিশিয়ান রহিম

জীবন-যাপন বরিশাল সারাদেশ

পিরোজপুর প্রতিনিধি
প্রধানমন্ত্রী শেখ হাসিনার শতভাগ বিদ্যুৎ প্রকল্পের আগ থেকেই বিদ্যুতের তেলেশমাতিতে ভরপুর ছিল সমগ্র দেশ। পল্লী বিদ্যুতের কাছে জিম্মি ছিল সমগ্র বাংলাদেশের সাধারণ জনগণ। আর এ কারণে সাধারণ জনগণের ভোগান্তির শেষ ছিল না। পোস্ট বাণিজ্যসহ লাইন ও মিটার বাণিজ্যের বিরুদ্ধে অভিযোগের অন্ত ছিল না। গত দশ বছরে পিরোজপুর সদরসহ মঠবাড়িয়া, ভা-ারিয়া, কাউখালী, ইন্দুকানি, নাজিরপুর ও স্বরূপকাঠীর সাধারণ গ্রাহকরা নানাভাবে প্রতারিত হচ্ছিল। বিশেষ করে স্বরূপকাঠী পৌরসভাসহ নেছারাবাদ উপজেলায় বিদ্যুৎকে পুঁজি করে নানান কায়দায় দালালচক্রে ছয়লাব ছিল। উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে দালালচক্রের কাছে জিম্মি সাধারণ মানুষসহ ব্যবসায়ীরা। বছরের পর বছর কোন পরিত্রাণ পায়নি ভোগান্তির হাত থেকে। জোঁকের মতো টাকা চুষে নিয়েছে কিছু কিছু ইলেক্ট্রিশিয়ানসহ দালালরা। এ চক্র চোখ বুঝে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। গ্রামের হতদরিদ্র মানুষকে পথে বসাতেও দ্বিধা বোধ করেনি বেশ কিছু ইলেক্টিশিয়ানসহ বহু দালালচক্ররা।
অথচ সমাজে চলার পথে বেঁচে থাকার তাগিদে খারাপকে বর্জন করে ভালোকে সঙ্গী করে নিয়েছে সময়ের আলোচিত ইলেক্ট্রিশিয়ান আ. রহিম। পেশাকে আপন ভেবে স্বরূপকাঠী পৌরসভাসহ দশ ইউনিয়নে একটা সুনাম অর্জন করে বেশির ভাগ গ্রাহকের মন জয় করেছে ইতোমধ্যে। সততা ও পরিশ্রমের মাধ্যমে নিজেকে মেলে ধরেছে আপন মহিমায়। জেলাসহ আউরিয়া, মাহামুদকাঠী, আরামকাঠী, জগন্নাথকাঠীতে রয়েছে বিশেষ সুনাম। এ ছাড়াও বিভিন্ন ইউনিয়নে কাজের জস খ্যাতি ছড়িয়ে পড়েছে সর্বত্র। প্রতারণা ও চিটিংবাজকে ঘৃণার চোখে দেখে স্বচ্ছভাবে জীবনকে সাজাতে বদ্ধ পরিকর স্বরূপকাঠীর ইলেক্ট্রিশিয়ান আ. রহিম।
এদিকে কাজের স্বচ্ছতার প্রতিদানস্বরূপ জেলা পল্লী বিদ্যুৎ অফিসও বিশেষভাবে অবগত। বিগত সময়ের কাজের জবাবদিহিতার কারণে বাড়তি একটা সুনাম রয়েছে। পাশাপাশি উপজেলার সব ইলেক্ট্রিশিয়ান ভালো কাজের স্বীকৃতিস্বরূপ সংগঠনের সভাপতি নির্বাচিত করে। বর্তমান সভাপতি হিসেবে জেলা মিডিয়ার বহু প্রশ্নের জবাব দেন। কোনোরকম ভনিতা না করে স্পষ্ট ভাষায় বলেন, গ্রাহকদের সেবা করাই আমাদের কাজ। আর নিয়মরক্ষা করে ভালো কাজ করলে সম্মান পাওয়া যায়। তবে আর এক প্রশ্নের জবাবে সভাপতি বলেন, আমাদের মধ্যে কিছু কিছু লোক কমবেশি প্রতারণা করেছে বিগত সময়ে। তবে চলতি সময়ে শতভাগ স্বচ্ছতা বজায় রেখে কাজ করেন। এ ব্যাপারে সমাজের সুশীল সমাজের লোকজন বলেন, সভাপতি আ. রহিম আসলেই স্বচ্ছভাবেই কাজ করার আপ্রাণ চেষ্টা করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *