আওয়ামী লীগ নেতার কারাদন্ড

অপরাধ আইন ও আদালত জীবন-যাপন বরিশাল রাজনীতি সারাদেশ

পিরোজপুর প্রতিনিধি : সরকারী সম্পত্তি অবৈধ ভাবে দখল করে বছরের পর বছর জিম্মি করে রেখেছে স্থানীয় এক আওয়ামী লীগ নেতা সমীর হাওলাদার। সারেংকাঠী ইউনিয়নের সাধারণ সম্পাদক বেআইনি ভাবে সরকারী সম্পত্তি ভোগ দখল করে আসছিল। স্থানীয় সচেতন মহলের অভিযোগের ভিত্তিতে গত আগষ্টের ৫ তারিখে আনন্দ টিভিসহ সকালের সময় পত্রিকায় সংবাদ প্রকাশ করে। আর সেই সূত্র ধরে গত মঙ্গলবার উপজেলা ভূমি অফিসের কর্মকর্তারা অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযানে যায়। এ সময় সরকারী কাজে বাধা প্রদান করেন করফার স্থানীয় নেতা সমীর ও তার দলবল। অভিযোগ উঠেছে পিরোজপুর জেলার নেছারাবাদ উপজেলার মধ্যে সারেংকাঠীর করফা বাজারে সরকারী সম্পত্তি বেদখল রয়েছে।
মঙ্গলবারের উচ্ছেদ অভিযানে বাধা দেওয়ার কারণে তাৎক্ষণিক ভাবে আটক করা হয় আওয়ামী লীগ নেতাদের। পরবর্তী সময়ে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিষ্টেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান ১০ দিনের বিনাশ্রমে কারাদন্ড প্রদান করেন। রায় প্রদানের পর বাবু সমীর হাওলাদারকে পিরোজপুর জেলার জেল হাজতে প্রেরন করা হয়।
এদিকে স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন ধরে স্থানীয় বেশ কয়েকজন আওয়ামীলীগ নেতারা সরকারী সম্পত্তি অবৈধ ভাবে দখল করে দোকান ও বসর ঘর স্থাপন করেন। এ সব অবৈধ দখলদারকে সরকার থেকে ডিসিআর নিয়ে রাজস্ব পরিশোধ করতে বলা হলেও তারা বৈধতা নিচ্ছে না। মঙ্গলবার অভিযানের সময় বরাদ্ব নেওয়ার কাগজপত্র দেখাতে বলার পর আওয়ামী লীগ নেতা সমিরের নেতৃত্বে কিছু বিপদগামী লোকজন সরকারী ভূমি অফিসের কর্মচারীদের উপর চড়াও হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার জন্য তাৎক্ষনিক ভাবে আওয়ামী লীগ নেতাকে আটক করতে বাধ্য হন। এ ব্যাপারে স্থানীয় সুশীল সমাজের লোকজন ভূমি অফিসসহ প্রশাসনকে সাধুবাদ জানিয়েছেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *