উত্তরায় ৫০ হাজার বর্গফুট জায়গা উদ্ধার, জরিমানা চার লাখ

অপরাধ আইন ও আদালত এইমাত্র রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : ফুটপাত ও সড়ক থেকে অবৈধ দখল উচ্ছেদের দ্বিতীয় দিনে প্রায় ৫০ হাজার বর্গফুট ফুটপাত ও রাস্তা উদ্ধার করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এসময় একটি হাসতাপাল, একটি খাবারের দোকনসহ চার ভবন মালিককে চার লাখ টাকা জরিমানা করে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় দ্বিতীয় দিনের মতো উচ্ছেদ অভিযানে নামে ডিএনসিসি। অভিযানের নেতৃত্বে দেন নির্বাহী ম্যজিস্ট্রেট সাজিদ আনোয়ার ও জুলকার নায়ন।
এসময় উত্তরার রবীন্দ্র সরণি, ৭ নম্বর সেক্টরের ৫ নম্বর রোড, রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স ও আমির কমপ্লেক্সের আশেপাশে ফুটপাত ও সড়ক থেকে আড়াই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেটরা জানান, উচ্ছেদকৃত স্থাপনার মধ্যে ছিল দোকান, ছাউনি, বাড়ির বর্ধিতাংশ, সিঁড়ি। এ উচ্ছেদের মধ্যে দিয়ে প্রায় ৫০ হাজার বর্গফুট এলাকা জনগণের চলাচলের জন্য উন্মুক্ত হয়েছে বলেও তারা জানান।
অভিযানকালে অবৈধভাবে ফুটপাত দখল করায় আরএমসি হাসপাতালকে এক লাখ ৫০ হাজার টাকা, স্কয়ার বেঙ্গল ডেভেলাপার্সকে এক লাখ টাকা, একটি খাবারের দোকানকে ৫০ হাজার টাকা এবং এক ভবন মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
এর আগে রবিবার থেকে অঞ্চলভিত্তিক অভিযানে নামে ঢাকা উত্তর সিটি করপোরেশন। অঞ্চল-১ থেকে পর্যায়ক্রমে অন্যান্য অঞ্চলে অভিযান পরিচালনা করা হবে এমন ঘোষণা দিয়ে উচ্ছেদে নেমেছে নগর কর্তৃপক্ষ। আর উচ্ছেদের আগে পাঁচটি অঞ্চলে অবৈধ স্থাপনা রয়েছে এমন ১০২টি সড়কের তালিকা হাতে নিয়ে মাঠে নেমেছে ডিএনসিসি।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *