বিএসটিআই এর প্রধান কার্যালয় কর্তৃক রাজধানীর লালবাগে মোবাইল কোর্ট পরিচালনা ও জরিমানা আদায়

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ মঙ্গলবার ১৬ আগস্ট, রাজধানীর লালবাগ থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালিত হয়। উক্ত অভিযান পরিচালনা কাল বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই সিএম লাইসেন্স নবায়ন ব্যতীত অবৈধভাবে মানচিহ্ন ব্যবহারপূর্বক “পাউরুটি, বিস্কুট ও কেক” পণ্যসমূহ উৎপাদন, বিক্রি এবং বাজারজাতের অপরাধে আল-নূর ফুড প্রোডাক্টস, ৬৫/১/এ, লালবাগ, ঢাকা নামীয় প্রতিষ্ঠানকে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়।

এছাড়া প্রতিষ্ঠানটিকে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্যসমূহ উৎপাদন, বিক্রি, বাজারজাত করার অপরাধে ও ব্যবহৃত ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করায় ৪০,০০০ (চল্লিশ হাজার) টাকা অর্থাৎ সর্বমোট ৯০,০০০.০০ (নব্বই হাজার) টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে আফসানা হোসেন, ফিল্ড অফিসার (সিএম) এবং মোঃ কামরুল পলাশ, পরিদর্শক (ডিএমআই) বিএসটিআই, ঢাকা দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published.