যুবলীগে আসছে উদ্যমী তরুণরা

এইমাত্র জাতীয় রাজধানী রাজনীতি

বাদ পড়ছেন বিতর্কিতরা

নিজস্ব প্রতিবেদক : যুবলীগের সম্মেলন আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনের আগে না হলেও তার পরপরই যুবলীগের সম্মেলন হবে বলে বলছেন আওয়ামী লীগ নেতারা। এতে নানা অনিয়মে বিতর্কিতদের বাদ দেয়ার কথাও জানিয়েছেন তারা। তারা বলছেন বৃদ্ধদের বদলে এবার নেতৃত্ব দেয়া হবে উদ্যমী তরুণদের হাতে।
আওয়ামী লীগের সম্মেলন নিয়মিত হলেও, সহযোগী সংগঠন যুবলীগের সম্মেলন হয় না নিয়মিত। ৯ বছর পর সবশেষ সম্মেলন হয় ২০১২ সালের ১৪ই জুলাই। সে কমিটির মেয়াদও পার হয়েছে ২০১৫ সালে। এর চার বছর পরও সম্মেলন নিয়ে কিছুই জানেন না সংগঠনটির নেতারা। সম্মেলন বা যুবলীগের কোন বিষয়েই কথা বলতে রাজি নন চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী থেকে শুরু করে দায়িত্বশীল কেউ।
টানা তিন মেয়াদে ক্ষমতায় থাকার পরও, যুবলীগের সম্মেলন না হওয়াকে কিভাবে দেখেন- প্রশ্ন ছিলো আগের কমিটির চেয়ারম্যানের কাছে।
তবে দলের কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সভায় যুবলীগের সম্মেলন নিয়ে কোনো কথা হয়নি, জানালেন আওয়ামী লীগের এই কেন্দ্রীয় নেতা।
একই কমিটি দিয়ে ৭ বছর পার করার এ পর্যায়ে এসে নেতাদের চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানা অপকর্মে যুবলীগের ভাবমূর্তি নষ্ট হয়েছে স্বীকার করছেন আওয়ামী লীগের আরেক কেন্দ্রীয় নেতা। পাশাপাশি করছেন বৃদ্ধ নেতৃত্বের সমালোচনা।
জাতিসংঘ সম্মেলন শেষে আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলেই সম্মেলনের বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে বলেও জানিয়েছেন তিনি। আওয়ামী লীগ হাইকমান্ড বলছে, বিতর্কিতদের বাদ দিয়ে উদ্যমী তরুণদের নেতৃত্বে এনে যুবলীগের ইতিবাচক ভাবমূর্তি ফিরিয়ে আনা হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *